শ্যালিকাকে ধর্ষণে অভিযুক্ত ‘বন্দুকযুদ্ধে’ নিহত

নিজস্ব প্রতিবেদক রাজশাহী :

রাজশাহীর পুঠিয়ায় র্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এখলাস উদ্দীন (২০) নামে এক ধর্ষণ মামলার আসামি নিহত হয়েছেন। মঙ্গলবার (২১ জুলাই) ভোরে পুঠিয়ার পীরগাছা গ্রামে এ ঘটনা ঘটে।

র্যাবের দাবি, নিহত এখলাস উদ্দীন শ্যালিকা ইভা খাতুনকে (১৩) ধর্ষণ ও আত্মহত্যায় প্ররোচণা মামলার আসামি। তিনি মাদক ব্যবসায়ীও ছিলেন। এখলাস পুঠিয়ার গণ্ডগোহালী গ্রামের আবুল কাশেমের ছেলে।


র্যাব জানায়, মঙ্গলবার ভোরে মাদকবিরোধী অভিযানে গিয়ে পীরগাছা গ্রাম থেকে র্যাব এখলাসকে আটক করার চেষ্টা করলে তিনি গুলি চালান। এ সময় আত্মরক্ষার্থে র্যাবও পাল্টা গুলি চালালে এখলাস গুলিবিদ্ধ হন। পরে তাকে উদ্ধার করে পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এখলাসের কাছে একটি পিস্তল, দুই রাউন্ড গুলি, একটি ওয়ান শুটারগান ও ৪৮০ পিস ইয়াবা পাওয়া গেছে।

পুঠিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল ইসলাম জানান, এখলাসের বিরুদ্ধে শ্যালিকাকে ধর্ষণ ও আত্মহত্যায় প্ররোচণার অভিযোগ রয়েছে। গত ২৫ জানুয়ারি দুলাভাই এখলাসের বাড়িতে বেড়াতে যায় পুঠিয়া বাজারের বাসিন্দা সেলিম উদ্দীনের মেয়ে ইভা খাতুন। ওই রাতেইে এখলাস তাকে ধর্ষণ করেন। এ নিয়ে গ্রামে সালিশও হয়। এর দুইদিন পর গত ৯ এপ্রিল ইভা গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে। এ ঘটনায় ইভার বাবা বাদী হয়ে মামলা করেন।