সোনারগাঁয়ে অবৈধ মালামাল উদ্ধার, গ্রেফতার ১

নারায়ণগঞ্জ প্রতিনিধি :

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে অননুমোদিত কারখানায় অভিযান চালিয়ে একজনকে গ্রেফতার করেছে র‌্যাব -১১। গ্রেফতারকৃতের নাম মোঃ মজিবুর রহমান (৫০)।

গতকাল সোমবার সন্ধ্যায় র‌্যাব-১১ উপজেলার সাদিপুর এলাকায় অভিযান চালিয়ে কারখানায় ভেজাল ও মানহীন খাদ্য পানীয় তৈরির সময় হাতেনাতে তাকে গ্রেফতার করে। এ সময় কারখানায় তৈরি অবস্থায় ১০০ মিঃলিঃ ওজনের ১২৯৬ বোতল অরেঞ্জ ফ্লেভার ড্রিংক, ১০০ মিঃলিঃ ওজনের ১৫১২ বোতল লিচি ফ্লেভার ড্রিংক, ১০০ মিঃলিঃ ওজনের ১১৫২ বোতল লাচ্ছি এডেড মিল্ক, ০৪ কেজি সাইট্রিক এসিড, ০৪ কেজি তরল ম্যাংগো ফ্লেভার, ০২ কেজি পটাসিয়াম সালফেট এবং ভেজাল ও মানহীন খাদ্য পানীয় বোঝাই ০১টি মিনি কাভার্ড ভ্যান উদ্ধার করা হয়।

অভিযানের সময় কারখানার এমডি মোঃ রশিদ আলী ও কারখানার ম্যানেজার মোঃ সুজন মাহমুদ কৌশলে পালিয়ে যায়।

মঙ্গলবার (১১আগষ্ট) দুপুরে র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার (সিপিএসসি আদমজীনগর) মোঃ জসিম উদ্দীন চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

তিনি জানান, গ্রেফতারকৃত’কে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, সে সহ পলাতক আসামীরা পরষ্পর যোগসাজশে কয়েক বছর যাবৎ সোনারগাঁয়ে সাদিপুর এলাকায় জনৈক ছানোয়ারের বাসা ভাড়া নিয়ে সরকারী অনুমোদন না নিয়ে ‘আর এন আর ড্রিংকস এন্ড এগ্রো প্রোডাক্টস’ নামক ফ্যাক্টরী চালিয়ে আসছিল। উক্ত ফ্যাক্টরীতে ‘পাতাকুড়ি’ ব্র্যান্ড নাম ধারণ করে ভেজাল ও মানহীন খাদ্য পানীয় অরেঞ্জ ফ্লেভার ড্রিংক, লিচি ফ্লেভার ড্রিংক ও লাচ্ছি এডেড মিল্কসহ বিভিন্ন ধরনের ভেজাল পানীয় বিএসটিআই এর অনুমোদন না নিয়েই বিএসটিআই এর লোগো ব্যবহার করে উৎপাদন ও বাজারজাত করে আসছে। ‘পাতাকুড়ি’ ব্র্যান্ড এর পণ্য তৈরির জন্য লেবেলে ব্যবহার করা ঠিকানা রায়েরবাগ যাত্রাবাড়ী, ঢাকা বাংলাদেশ থাকলেও তারা অবৈধ উপায় অবলম্বন করে সোনারগাঁ উপজেলার সাদিপুর এলাকায় অবস্থিত ফ্যাক্টরীতে অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল ও মানহীন খাদ্য পানীয় তৈরি করে বাজারজাত করে আসছে যা শিশু ও জনস্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকারক।

তিনি আরো জানান, গ্রেফতারকৃত ও পলাতক আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।