পঞ্চগড়ে জাতীয় শোক দিবস পালিত

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি :

পঞ্চগড়ে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিসব পালিত হয়েছে।

১৫ আগস্ট (শনিবার) সকালে পঞ্চগড় জেলা প্রশাসনের আয়োজনে পঞ্চগড় সার্কিট হাউজ চত্ত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে দিবসের কর্মসূচি শুরু হয়। এসময় জেলা পরিষদের আয়োজনে শ্রদ্ধা জ্ঞাপন  ও আলোচনা অংশ হিসাবে উপস্থিত ছিলেন পঞ্চগড়ের জেলা প্রশাসক জনাব সাবিনা ইয়াসমিন, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার সাদাত সম্রাট, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আজাদ জাহানসহ জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা, জেলা পরিষদের সদস্যবৃন্দ এবং জেলা আওয়ামীলীগের সকল অঙ্গ- সংগঠনের নেতৃবৃন্দ। পরে ১৫ আগস্টের সকল শহীদ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবার ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এর পরে পঞ্চগড় জেলা আওয়ামীলীগের পক্ষে পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য জেলা  আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি  আলহাজ্ব মোঃ মজাহারুল হক প্রধান  স্বাধীনতার মহান স্থপতি হাজার  বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর প্রতিকৃতিতে শ্রদ্ধান্জলি অর্পন করেন। সাথেসাথে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সর্বস্থরের নেতৃবৃন্দ পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

পরে জেলা আওয়ামীলীগের আয়োজনে দলিয় কার্যালয়ে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমান এঁর ৪৫ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস  উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।