পঞ্চগড়ে অর্থনৈতিক অঞ্চল স্থাপনের লক্ষ্যে চুক্তি স্বাক্ষর ও দলিল সম্পাদন অনুষ্ঠান

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় অর্থনৈতিক অঞ্চল স্থাপনের লক্ষ্যে বিইজেটএ (BEZA) বরাবর খাস জমি বরাদ্দের নিমিত্তে চুক্তি স্বাক্ষর ও দলিল সম্পাদন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

২৪ আগস্ট (সোমবার) সকাল দাশটায় পঞ্চগড় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোছাঃ সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে অর্থনৈতিক অঞ্চল স্থাপনের লক্ষ্যে বিইজেটএ (BEZA) বরাবর খাস জমি বরাদ্দের নিমিত্তে চুক্তি স্বাক্ষর ও দলিল সম্পাদন অনুষ্ঠানে ভার্চুয়াল পদ্ধতিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং বক্তব্য প্রদান করেন পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্যা জেলা আওয়ামীলীগের সভাপতি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রেলপথ মন্ত্রণালয় মাননীয় মন্ত্রী এ্যাডঃ মোঃ নূরুল ইসলাম সুজন।

চুক্তি স্বাক্ষর ও দলিল সম্পাদন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেনে উপস্থিত ছিলেন, পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মোঃ মাজহারুল হক প্রধান, ভূমি মন্ত্রনালয়ের সচিব মোঃ মাকছুদুর রহমান পাটওয়ারী, রংপুর বিভাগীয় কমিশনার মোঃ আবদুল ওয়াহাব ভূঞা, মাননীয় প্রধানমন্ত্রীর একান্ত সচিব মোহাম্মদ সালাহ উদ্দীন, পুলিশ সুপার মোহাম্মা ইউসুফ আলি, জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আনোয়ার সাদাত সম্রাট, দেবীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মালেক চিশতী, দেবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার প্রত্যয় হাসান, দেবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দীন চৌধুরী প্রমুখ।

জানা গেছে, বাংলাদেশে উন্নয়ন এর ধারাবাহিকতায় যোগ হলো আরও একটি মেগা প্রকল্প দেবীগঞ্জ ইকোনমিক জোন বা অর্থনৈতিক অঞ্চল। দেবীগঞ্জ উপজেলার প্রধানপুর মৌজার ৩.১৭ একর, ইউনিয়নের দেবীডুবা মৌজার ৩৪.৮৩ একর ও দাড়ার হাট মৌজার ১৬৯.৭৮ একর অকৃষি খাস জমি বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষকে প্রদানের জন্য চুক্তিপত্র স্বাক্ষর করা হয়েছে। অকৃষি খাস জমি ব্যবস্থাপনা ও বন্দোবস্থ নীতিমালা ১৯৯৫ এর ১০ অনুচ্ছেদ অনুযায়ী এ জমি দীর্ঘ মেয়াদী বন্দোবস্থ প্রদান করা হয়েছে।