ফরিদগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মোঃ মহিউদ্দিন, ফরিদগঞ্জ সংবাদদাতা :

চাঁদপুরের ফরিদগঞ্জে বিএনপির দুটি গ্রুপের পৃথক পৃথক স্থানে আড়ন্বরপূর্ণ পরিবেশে ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালনে করা হয়েছে। একটি গ্রুপের নেতৃত্বে ছিল সাবেক উপজেলা সভাপতি শিল্পপতি এমএ হান্নানের অনুসাররা। অপর গ্রুপের নেতৃত্বে ছিল সাবেক এমপি ও কেন্দ্রিয় কমিটির ব্যাংকি ও রাজস্ব বিষয়ক সম্পাদক শিল্পপ্রতি লায়ন হারুনুররশিদের অনুসারিরা।

লায়ন হারুনের অনুসারিরা উপজেলা সদরের প্রাণ কেন্দ্রে ভান্ডারী মহলে দলীয় কার্য়ালয়ে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করে।

সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ব্যাংকিং ও রাজস্ব বিষয়ক সম্পাদক সাবেক এমপি লায়ন মোঃ হারুনুর রশিদ বলেন, দলকে শক্তিশালী করতে দ্বিধাদ্বন্ধ ছেড়ে সকলকে ঐক্যবদ্ধভাবে দলের জন্য কাজ করার আহবান জানান।

দেশের মানুষ আজ দুঃশাসনের স্বীকার। একইসাথে মহামারী করোনার আক্রমণে আমরা সকলেই আতঙ্কিত। বিএনপির নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে মাঠে থাকলে গণতন্ত্র পুনরুদ্ধার করা যাবে। আন্দোলনে সরকার বাধ্য হবে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করতে। তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা সম্ভব হবে।

বিএনপি’র ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে মঙ্গলবার বিকেলে ফরিদগঞ্জ উপজেলা ও পৌর বিএনপি’র আয়োজনে উপজেলা সদরের ভান্ডারী মহলে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় ঢাকা থেকে মুঠোফোনে ভার্চ্যুয়াল মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপির সিনিয়র সহ-সভাপতি মোঃ মজিবুররহমান মজু মেম্বারের সভাপতিত্বে ও ফজলুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সাবেক উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক ১৪ নং ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান, ১০ নং ইউপি চেয়ারম্যান মোঃ আব্দল হান্নান, সাবেক ৮নং ইউপি চেয়ারম্যান হুমায়ূন কবির, সাবেক ১৬নং ইউপি চেয়ারম্যান মোঃ বিল্লাল হোসেনখান, মোঃ সেলিম মাহমুদ রাঢ়ী ,পেয়ার আহাম্মদ, জাকির হোসেন, শাহ আলম মুকুল, হুমায়ুন কবির, নাছির পাটওয়ারী, শাহাবুদ্দিন বাবুল, সেলিম রাঢ়ী, এ এম এম টুটুল পাটওয়ারী প্রমূখ।

অপরদিকে শিল্পপতি হান্নান অনুসারিরা উপজেলা সদরের সিরাজ সুপার মার্কেটে দলীয় কার্য়ালয়ে আলোচনা সভার আয়োজন করেছে একই সময়ে।

উপজেলা বিএনপির সভাপতি শরীফ মোহাম্মদ ইউনূছের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ মজিবুররহমান (ভিপি) দুলালের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সাবেক চেয়ারম্যান ও সহ-সভাপতি মোঃ মফিজুল ইসলাম চৌধুরী,সহ সভাপতি জাকির হোসেন পাটওয়ারী ,আব্দুল খালেক পাটওয়রী, ডা: আবুল কালাম আজাদ, মোঃ মহসীন মোল্লা , আব্দুল মতিন, মোঃ জাহাঙ্গীর আলম নান্টুসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা।

পৃথক পৃথক স্থানে আয়োজিত আলোচনা সভায় বিএনপির নেতা-কর্মীরা খন্ড খন্ড মিছিলসহ সত:স্ফুর্তভাবে উপস্থিত হয়ে সভাস্থল কানায় কানায় ভরে উঠে। তবে কড়া পুলিশ প্রহরায় দুটি গ্রæপের প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা শান্তিপূর্ণ পবিবেশে আড়ন্বরপূর্ণতার মধ্যদিয়ে দিবসটিকে পালন করা হয়েছে। দুটি স্থানেই ুিবপুল পরিমান পুলিশের উপস্থিতি দৃশ্যমান হয়েছে। যদিও কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। নূন্যতম সামাজিক দূরত্ব বজায়ে রাখার দৃশ্য পরিলক্ষিত হয়নি।
দির্ঘদিন পর বলা চলে উৎসব মূখর পবিবেশেই বিএনপির নেতা-কর্মীরা প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় অংশ গ্রহণ করতে পেরেছে।

তবে রাজনৈতিক বিশ্লেষকদের অভিমত ,দুটি গ্রুপ লীডারই হচ্ছেন, শিল্পপতি ও বিপুল অর্থ বৃত্তের অধিকারী তাই কোন ভাবেই কেউ কারো নেতৃত্ব মানতে নারাজ। উভয় গ্রুপ লীডারই খুব শক্ত অবস্থানে রয়েছে বিধায় ঐক্য আনয়নে কেন্দ্রিয় নেতৃবৃন্দের হস্তক্ষেপের প্রয়োজনীয়তা রয়েছে বলে অনেকে মনে করছেন।