পঞ্চগড়ে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে আটক আইনজীবীর ফাঁসির দাবিতে মানববন্ধন

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় দশম শ্রেণীর এক স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে এইচএম হাবিবুর রহমান হাবিব নামে এক আইনজীবীকে আটক করে পুলিশে সোর্পদ করেছে এলাকাবাসী। এইচএম হাবিবুর রহমান হাবিব উপজেলার বারাগাঁও গ্রামের আব্দুল খালেকের ছেলে ও পঞ্চগড় জেলা আইনজীবী সমিতির সদস্য।

আটোয়ারী উপজেলার কালিকাপুর গ্রামের সুশীল চন্দ্র রায়ের বাড়ি থেকে শুক্রবার বিকালে এইচএম হাবিবুর রহমান হাবিবকে ধর্ষণের দায়ে আটক করে রাখে স্থানীয়রা। পরে আটোয়ারী থানা পুলিশকে খবর দেয় এবং পুলিশের হাতে তুলে দেয়। রাতে ওই স্কুলছাত্রীর বাবা অভিযুক্ত এইচএম হাবিবুর রহমান হাবিবকে প্রধান আসামি এবং ধর্ষণে সহায়তাকারী হিসেবে সুশীল চন্দ্র ও তার স্ত্রীকে আসামি করে আটোয়ারী থানায় মামলা করেন।

মামলায় বলা হয়, শুক্রবার সকালে বাবার সাথে দেখা করিয়ে দেয়ার কথা বলে ওই ছাত্রীকে তার মাসির বাড়ি থেকে নিয়ে সুশীল চন্দ্রের বাড়িতে যায় হাবিব। সেখানে তিনি ওই ছাত্রীকে ধর্ষণ করেন। পরে স্থানীয়রা ওই ছাত্রীকে উদ্ধার করে প্রথমে আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই রাশেদুজ্জামান বলেন, ‘স্থানীয়রা হাবিবকে আটক করে পুলিশে সোপর্দ করে। শুক্রবার রাতে তার বিরুদ্ধে অপহরণের পর ধর্ষণের অভিযোগে মামলা হলে তাকে গ্রেফতার দেখানো হয়।’

আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইজারউদ্দিন জানান, “আইনজীবী হাবিবসহ তিনজনের বিরুদ্ধে অপহরণের পর ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। ওই ছাত্রী পুলিশ প্রহরায় চিকিৎসাধীন রয়েছে। অন্য আসামিদের গ্রেফতারে চেষ্টা চলছে।”

এদিকে শনিবার ১২ সেপ্টেম্বর বিকেলে জেলার আটোয়ারী উপজেলা পরিষদের সামনে আটোয়ারী-পঞ্চগড় সড়কে আটোয়ারীবাসীর উদ্দ্যোগে দশম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের দায়ে আটক আইনজীবী হাবিবুর রহমানের সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবিতে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

উক্ত মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত ছিলেন আটোয়ারী উপজেলা পূর্জা উদযাপন পরিষদের সভাপতি মনোজ রায় হিরু, সাধারণ সম্পাদক গনেশ চন্দ্র ঘোষ ভানু, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি বিমল কুমার রায়, সাধারণ সম্পাদক ও আটোয়ারী উপজেলা বণিক সমিতির সভাপতি কমলেশ চন্দ্র ঘোষ, বড়শিংগা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তরিকুল ইসলাম, আটোয়ারী মহিলা কলেজের সহকারী অধ্যাপক অবিনাষ চন্দ্র ঘোষসহ আটোয়ারী উপজেলার সর্বস্তরের জনসাধারণ।

১২ সেপ্টেম্বর ২০২০ খ্রি. ২৮ ভাদ্র ১৪২৭ বঙ্গাব্দ, ২৩ মুহররম ১৪৪২ হিজরি, শনিবার

আমরা সংবাদের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, প্রিয় সময় গুজব প্রচার করে না