দোহারে রাস্তা থেকে ড্রেজার পাইপ অপসারণ করলো উপজেলা প্রশাসন

মাকসুমুল মুকিম
দোহার প্রতিনিধি “

ঢাকা জেলার দোহার উপজেলায় দোহার বাজার এলাকায় পেট্রোল প্যাম্প সংলগ্ন রাস্তা থেকে ড্রেজার পাইপ অপসারণ করলো প্রশাসন। অনেকদিন যাবত দোহারের রাস্তা দিয়ে ড্রেজার পাইপ বসিয়ে রমরমা ব্যবসা চালিয়ে যাচ্ছেন জামাল মাদবর নমে এক ব্যক্তি।

দোহার বাজারে রাস্তার উপর ড্রেজারের পাইপ থাকায় যান চলাচলে বিঘ্ন সৃষ্টি হওয়ায় এলাকাবাসীর অভিযোগে রাস্তা থেকে ড্রেজারের পাইপ অপসারন ও ড্রেজার ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।

শনিবার দুপুরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র। এর আগে গত বৃহস্পতিবার ড্রেজারের পাইপের কারণে সেখানে একটি দুর্ঘটনা ঘটেছিল বলে জানা গেছে। বৃহস্পতিবার উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ড্রেজার পাইপ মালিককে রাস্তা থেকে পাইপ সরানোর জন্য নির্দেশ দেওয়া হলেও পাইপ সরোনো হয় নি।পরে শনিবার দুপুরে দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র অভিযান পরিচালনা করেন। এসময় ড্রেজার মালিক পক্ষে জামাল মাদবরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে স্বাস্থ্যবিধি না মানায় শনিবার দোহারের থানার মোড় এলাকায় ৬ জনকে ২ হাজার ৯’শ টাকা জরিমানা করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জ্যোতি বিকাশ।

এ সময় জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, দোহারে অবৈধ বালু ব্যাবসায়ী বিরুদ্ধে অপারেশন করার জন্য মন্ত্রী পরিষদের নির্দেশনা রয়েছে। কঠোরভাবে এ বিষয়টি উপজেলা প্রশাসন দেখবে। জাতীয় সড়ক বা স্থানীয় সড়কের উপর দিয়ে যান চলাচলের বাধা সৃষ্টি করে কেউ পাইপ লাগাতে পারবে না। তার বিরুদ্ধে আমরা কঠোর ব্যবস্থা গ্রহণ করবো। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

১৩ সেপ্টেম্বর ২০২০ খ্রি. ২৯ ভাদ্র ১৪২৭ বঙ্গাব্দ, ২৪ মুহররম ১৪৪২ হিজরি, রোববার

আমরা সংবাদের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, প্রিয় সময় গুজব প্রচার করে না