পঞ্চগড়ে বৃদ্ধের মৃত্যুর পর করোনা পজিটিভ রিপোর্ট

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি :

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় বারকু হেমরন (৭০) নামে এক বৃদ্ধের মৃত্যুর পরে করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। রোববার (১৩ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯ টায় বিষয়টি নিশ্চিত করেন পঞ্চগড় সিভিল সার্জন ডাঃ ফজলুর রহমান। মৃত ওই বৃদ্ধ দেবীগঞ্জ উপজেলার টেপরিগঞ্জ ইউনিয়নের রামগঞ্জ বিলাশী এলাকার বাসিন্দা। এ নিয়ে জেলায় করোনায় মোট ১১ জনের মৃত্যু হলো।

দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাঃ হাসিনুর রহমান জানান, সপ্তাহব্যাপী সর্দি-কাশি ও জ্বর থাকায় গত ৮ সেপ্টেম্বর ওই বৃদ্ধের নমুনা সংগ্রহ করে উপজেলা স্বাস্থ্য বিভাগ। ১১ সেপ্টেম্বর করোনা পরীক্ষার জন্য নমুনা ঢাকায় পাঠানো হয়। রবিবার রাতে পজিটিভ ফলাফল আসে। তবে রিপোর্ট আসার আগে রবিবার দুপুর ২টায় তার মৃত্যু হয়। সন্ধ্যায় তাকে দাফন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার প্রত্যয় হাসান জানান, নমুনার ফলাফল আসার আগেই তাকে দাহ করা হয়। তবে তার পরিবারের চলাফেরার ওপর সোমবার থেকে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এদিকে রোববার নতুন করে পঞ্চগড় জেলায় আরও ১২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। জেলায় এ পর্যন্ত ৩ হাজার ৭৩২ জনের নমুনা সংগ্রহ করা হয়। তার মধ্যে মোট করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫৫৪ জন। আর এ পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১১ জন, সুস্থ হয়েছেন ৫০২ জন।