শিবচরে ৫৭৫ জন কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ

মাজহারুল ইসলাম রুবেল, মাদারীপুর প্রতিনিধি :
শিবচর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে মাসকলাই প্রণোদনায় শিবচর উপজেলার ১৯ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভার মোট ৫৭৫ জন কৃষকের মাঝে মাসকলাই (মাস ডাল) বীজ ও  সার বিতরণ করা হয়েছে।
সোমবার (১৪ সেপ্টেম্বর)  বেলা সাড়ে ১১টার দিকে  উপজেলা কৃষি অফিস চত্বরে বীজ ও সার বিতরণ করা হয়।
 উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ অনুপম রায়ের  সঞ্চালনায়  ও শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বিএম আতাউর রহমান।এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তার।
এসময় ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলোজি প্রোগ্রাম ফেজ-২ প্রোজেক্ট (এনএটিপি-২) প্রকল্পের আওতায় প্রতিযোগিতামূলক এগ্রিকালচারাল ইনোভেশন ফান্ড ৩ (এআইএফ-৩) ম্যাচিং গ্রান্ড উপ প্রকল্পের উদ্যোক্তা হিসেবে উপজেলার ভান্ডারীকান্দি ইউনিয়নের কৃষক মনির হোসেন কে ৫০% ভর্তুকী মূল্য একটি পিকআপ ভ্যান বিতরন করা হয়।যার ফলে সিআইজি কৃষক দল কৃষিপন্য পরিবহনে সহযোগীতা পাবে।
শিবচর উপজেলা কৃষি কর্মকর্তা জানান, ২০২০-২০২১ অর্থবছরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় খরিপ-২ মৌসুমে মাসকলাই ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষে ৫৭৫ কৃষকের মাঝে মাসকলাই ৫ কেজি(মাস ডাল) বীজ, ১০ ডিএপি সার ও ৫ কেজি এমওপি সার  বিতরণ করা হয়।এতে প্রতিজন কৃষক ওই পরিমান বীজ ও সার দিয়ে এক বিঘা জমি আবাদ করবেন।
এসময় উপজেলা কৃষি বিভাগের সকল কর্মকর্তা ও কৃষকেরা উপস্থিত ছিলেন।