চাঁদপুরে হাতপাখা প্রতীকের মেয়র প্রার্থীর নির্বাচনী ইশতেহার ঘোষণা

সাইদ হোসেন অপু চৌধুরী :
আসন্ন চাঁদপুর পৌরসভার নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ হাতপাখা প্রতীকের মেয়র পদপ্রার্থী আলহাজ্ব মামুনুর রশিদ বেলাল নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন।

ইশতেহারে তিনি উল্লেখ করেন, শুধু দুর্নীতি দমন নয়, দুর্নীতি মূলোৎপাটন কর্মসূচি গ্রহণ। সন্ত্রাস ও চাঁদাবাজমুক্ত নিরাপদ পৌরসভা গঠনে বিশেষ কর্মসূচি গ্রহণ করা। পৌরসভার উন্নয়নমূলক কাজের টেন্ডার হবে তবে টেন্ডারবাজি করতে দেওয়া হবে না। ভেজাল মুক্ত খাদ্য তদারকি ও ইনসাফপূর্ণ বাজার নিয়ন্ত্রণ। পৌর উন্নয়নে বিশেষজ্ঞ কমিটি গঠন করা। বিশেষজ্ঞ কমিটির সাথে পরামর্শ করে যানজট নিরসনে বিশেষ ব্যবস্থা গ্রহণ করা। শ্রমের মর্যাদা ও শ্রমিকের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা। রিক্সা, ভ্যান, ঠেলাগাড়ীর নিবন্ধন (রেজিষ্ট্রেশন) ফি- মওকুফ করা। ইজি বাইক (অটো) লাইসেন্স ফি অর্ধেক করণ। বাসা ভাড়া সহনশীলাবস্থায় আনয়নের জন্য হোল্ডিং ট্যাক্স ৪০% কমানো। পানির বিল ৪০% কমানোসহ বিশুদ্ধ পানি সরবরাহের নিশ্চয়তা প্রদান। ‘ইউটিলিটি সার্ভিস’ তথা নাগরিক সুযোগ-সুবিধা নিশ্চিত করণ। ব্যবসায়িক কর্মকাণ্ড গতিশীল ও নিরাপদ রাখার ব্যবস্থা গ্রহণ। হকারদের পুনর্বাসনের জন্য স্থায়ী বরাদ্দ এবং ছিন্নমূল ও ভ্রাম্যমান হকারদের পরিচয়পত্র প্রদান। পথিক এবং ভ্রাম্যমান মানুষের জন্য শহরের বিশেষ পয়েন্টে ৩০টি স্যানিটারী টয়লেট নির্মাণ করা।

পৌর এরিয়ার সকল মসজিদের ইমাম ও মুয়াজ্জিনগণের জন্য সাধ্যানুযায়ী নগদ অর্থ ও খাদ্য সহায়তা প্রদান। ক্ষুদে টোকাইদের ঠিকানাবিহীন জীবন থেকে ফিরিয়ে আনতে পূনর্বাসন কেন্দ্র নির্মাণ। বয়স্কদের জন্য পৌরসভায় আলাদা বিশ্রামাগার তৈরি করা, কোন প্রকার হয়রানি ব্যতিত তাদের কাঙ্খিত সেবা তাদের কাছে পৌছে দেওয়া। নারী জাতির মর্যাদা সমুন্নত করার ক্ষেত্রে সর্বোচ্চ গুরুত্ব প্রদান। জলাবদ্ধতা দুরিকরণ, পরিচ্ছন্ন ও দুর্গন্ধমুক্ত পৌরসভা বির্নিমানে উদ্যোগ গ্রহণ। সংখ্যালঘুদের সার্বিক অধিকার নিশ্চিতকরণ। পৌর কবরস্থানে শীততাপনিয়ন্ত্রীত লাশ গোসল ও সংরক্ষণের সু-ব্যবস্থা করা। বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীদের ভাতা প্রদান।

০৬ অক্টোবর (মঙ্গলবার) সকালে শহরের বিপনিবাগ ইসলামী আন্দোলনের নির্বাচনী কার্যালয়ে পৌর নির্বাচনের ইশতেহার ঘোষণা করা হয়।

পৌর নির্বাচনে হাতপাখা প্রতীকের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক শেখ মোঃ জয়নাল আবেদীনের সভাপতিত্বে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন হাতপাখা প্রতীকের মেয়র পদপ্রার্থী মামুনুর রশিদ বেলাল।

নির্বাচনী ইশতেহার ঘোষণায় সভাপতির বক্তব্যে শেখ মোহাম্মদ জয়নাল আবেদীন বলেন, আপনারা জানেন উন্নয়নের প্রধান বাধা হচ্ছে দুর্নীতি। ১কোটি টাকার উন্নয়ন বাজেট ঘোষণা করা হলে ৭০ পার্সেন্ট চলে যায় বিভিন্ন টেবিলে। কাজ হয় ৩০ পার্সেন্ট। এই দুর্নীতি থেকে আমাদেরকে বেরিয়ে আসতে হবে। ইসলামী আন্দোলনের প্রার্থী যদি গণমানুষের ভোটে নির্বাচিত হয় তাহলে শতভাগ দুর্নীতিমুক্ত পৌরসভা গড়ে তোলা হবে। দুর্নীতির শক্ত সিন্ডিকেট ভেঙ্গে দিয়ে আমরা যে ইশতেহার ঘোষণা করেছি এই ইশতেহার পুরোপুরিভাবে বাস্তবায়ন করবো।

তিনি বলেন, ভোটের আগের দিন প্রশাসন প্রার্থীদেরকে ডেকে ভালো ভালো বয়ান করা হয়। কিন্তু ভোটের দিন হয়ে যায় তার ব্যতিক্রম। বিগত দিনে আমরা দেখেছি বহিরাগতদের উপস্থিতিতে দলীয় ক্যাডাররা ভোট কেন্দ্র দখল করে সাধারণ ভোটারদের ভোট প্রদানে বাধা সৃষ্টি করতে। তিনি বলেন, আমরা বিশ্বাস করি আপনারা আপনাদের লেখনীর মাধ্যমে সমাজ পরিবর্তনে অগ্রণী ভূমিকা পালন করবেন।

এসময় উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলনের জেলা সেক্রেটারি কেএম ইয়াসীন রাশেদসানী, নির্বাহী সদস্য মাওলানা নুরুল আমিন, মাওলানা জুবায়ের আহমদ, জয়েন সেক্রেটারি অধ্যক্ষ গাজী হানিফ, সাংগঠনিক সম্পাদক মাওলানা বেলাল হোসাইন, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শফিক উদ্দিন মিয়া, পৌর ইসলামী আন্দোলনের সভাপতি মুফতি আবু নাঈম তানভীর, চাঁদপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াস উদ্দিন মিলন, সাধারণ সম্পাদক এএইচএম আহসানুল্লাহ সহ স্থানীয় পত্রিকার সম্পাদক, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

আমরা সংবাদের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, প্রিয় সময় গুজব প্রচার করে না

০৬ অক্টোবর ২০২০ খ্রি. ২১ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ সফর ১৪৪২ হিজরি, মঙ্গলবার