বোদা হানাদার মুক্ত দিবস পালিত

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি :

১ ডিসেম্বর (মঙ্গলবার) পঞ্চগড়ের বোদা উপজেলায় নানা কর্মসূচীর মধ্য দিয়ে ‘বোদা হানাদার মুক্ত দিবস’ পালিত হয়েছে।

১৯৭১ সালে ১ ডিসেম্বর মহান মুক্তিযুদ্ধে পাক-হানাদার বাহিনীর কবল থেকে বোদা’কে মুক্ত করেছিল বাংলার দামাল ছেলেরা। দিবসটিকে যথাযোগ্য মর্যাদায় স্মরণ করার লক্ষ্যে সকাল ১০টায় বোদা একুশ স্মৃতি পাঠাগারে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে দিবসটির সূচনা হয়।

পরে বোদা একুশ স্মৃতি পাঠাগার চত্বর থেকে “বিজয়ের আনন্দে মেতে উঠি সকলে” এ স্লোগানকে সামনে রেখে “বোদা একুশ স্মৃতি পাঠাগার” এর উদ্যোগে ‘বোদা হানাদার মুুুুক্ত দিবস’ উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।

র‌্যালীটি উপজেলা শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রথমে উপজেলা পরিষদ চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণের পরে কেন্দ্রীয় শহিদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে শেষ হয়।

বোদা উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মোঃ ফারুক আলম টবি, পৌর মেয়র অ্যাড. ওয়াহিদুজ্জামান সুজা, অধ্যাপক মণিশংকর দাশ গুপ্ত, অধ্যাপক এমরান আল-আমিন, প্রভাষক এন এ রবিউল হাসান লিটন, প্রভাষক মাজেদুর রহমান আকাশ, বোদা প্রেসক্লাবের সভাপতি মোঃ নজরুল ইসলাম, বোদা একুশ স্মৃতি পাঠাগারের কর্ণধার শেখ আবুল হোসেন শিলন, কবি মামুন, রাহুল, বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, শিক্ষক, সাংবাদিক, বোদা একুশ স্মৃতি পাঠাগারের সকল সদস্যসহ সর্বস্তরের ব্যক্তিবর্গ অংশ নেয়।

পরে একুশ স্মৃতি পাঠাগারে মহান বিজয় দিবস ও বোদা হানাদার মুক্ত দিবস উপলক্ষে উপস্থিত বক্তৃতা ও শিশুদের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

আমরা খবরের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, সঠিক সংবাদ পরিবেশনই আমাদের বৈশিষ্ট্য

আপডেট সময় : ০৪:৪৮ পিএম

০১ নভেম্বর ২০২০ খ্রি. ১৬ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরি, মঙ্গলবার