২ বুথে চারজন! (ভিডিওসহ)

নারায়ণগঞ্জ প্রতিনিধি :

সকাল ১০ টার দিকে বরপা হাজী নূরউদ্দিন উচ্চ বিদ্যালয় কেন্দ্রের দ্বিতীয় তলার বুথে ছিলো একাধিক ব্যাক্তি। দুপুর দেড়টার দিকে রুপসী কাজি পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে একই অবস্থা। দ্বিতীয় তলায় পুরুষ ভোট কেন্দ্রে ২ বুথে চারজনকে দেখা গেছে।

এই কেন্দ্রের ভোটার করিম মিয়া বলেন, কাউন্সিলরের লোকজন বুথের ভেতরে ঢুৃকে আঙ্গুল চেপে দিছে তার প্রার্থীর মার্কায়। যে ভোট দিতে আসে তার সাথেই তারা বুথের ভেতরে প্রবেশ করছে।

এই কেন্দ্রের প্রিজাডিং অফিসার সরোয়ার জাহান বলেন, আমরা সব ঠিক আছে। বুথে ভোটারের সাথে প্রাথীর এজেন্ট এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি আমার জানা নেই। এখন পর্যন্ত এ কেন্দ্রে ৩০ শতাংশ ভোট পরেছে।

বরপা হাজী নূরউদ্দিন উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ভোটার রুবেল শিকদার বলেন, প্রাথীর পুলিং এজেন্ট বুথের ভেতরে এসে তার প্রার্থীর মার্কায় চাপতে বলছে।

হাজী নূরউদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রিজাডিং অফিসার সাজাদুল করিম জানান, কোন প্রকার ঝামেলা ছাড়াই নির্বাচন ভোট গ্রহণ চলছে। ভোটার ইভিএম পদ্ধতিতে না জানলে তাকে সহযোগিতা করে থাকতে পারে এমনটা হয়তো হয়েছে। কোন প্রাথীর এজেন্টকে বুথের ভেতরে প্রবেশ দেয়া হয়নি বলে দাবি করেন তিনি। এখন পর্যন্ত এ কেন্দ্রে ২৫ শতাংশ ভোট কাস্ট হয়েছে মোট ভোটার ৮ হাজার।

এর আগে ৪,৫,৬, সংরক্ষিত নারী কাউন্সিলর প্রা্র্থী সালমা জাহান ও ৭,৮,৯ শাহানাজ বেগম তাদের প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বিরুদ্ধে প্রিজাডিং অফিসারের কাছে অভিযোগ করেন।

এ বিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা ও তারাব পৌরসভার রিটার্নিং কর্মকর্তা মতিয়ুর রহমান নিউজ বাংলাকে জানান, তারাব পৌরসভার নির্বাচনের ভোট গ্রহণ চলছে। আমি অনেক কেন্দ্রে গিয়েছি কিন্ত এ ধরনের অভিযোগ পায়নি। যদি এধরনের অভিযোগ পাওয়া তাহলে ব্যবস্থা নেয়া হবে।
এখানে নির্বাহী ম্যাজিস্ট্রেট রয়েছে ৯ জন। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ভোটের কেন্দ্রে গুলোতে কঠোর অবস্থানে রয়েছেন।

এ পৌরসভায় ৬ টি সাধারণ কাউন্সিলর এবং ৩টি সংরক্ষিত কাউন্সিলর পদে মোট প্রার্থী রয়েছে ৩৬ জন। তার মধ্যে সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী ১০ জন, সাধারণ কাউন্সিলর প্রার্থী ২৬ জন।
তারাবো পৌরসভার ৪৩টি ভোট কেন্দ্রের অধীনে ভোট কক্ষ ২৮২টি। ৮৫ হাজার ২শ’ ৬৯ জন ভোটারের মধ্যে পুরুষ ভোটার ৪৪ হাজার ১শ’ ৫১ জন এবং মহিলা ভোটার রয়েছেন ৪১ হাজার ১শ’ ১৮ জন।

ভিডিও