রায়পুরে নিরাপদ খাদ্য জনসচেতনতা নিয়ে সেমিনার অনুষ্ঠিত

সকলের সহযোগিতায় রায়পুরবাসী নিরাপদ ও বিশুদ্ধ খাবার পাবে

 

মোঃ হৃদয় হোসেন, রায়পুর প্রতিনিধি :

লক্ষ্মীপুরের রায়পুরে “জীবন ও স্বাস্থ্য রক্ষায় নিরাপদ খাদ্য” এ প্রতিপাদ্যকে সামনে রেখে ও খাদ্যের নিরাপদ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৯ জানুয়ারী) বাংলাদেশ নিরাপদ খাদ্য অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে দিনব্যাপী এ সেমিনার আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিন চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার জাকির হোসেন, কৃষি কর্মকর্তা মোঃ মোস্তফা হাসান ইমাম, মৎস্য ও প্রাণীসম্পদ কর্মকর্তা আতাউর রহমান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এসএম সাইফুল হক, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কেএম মোস্তাক, উত্তর চরবংশি ইউপি চেয়ারম্যান আবুল হোসেন, জেলা খাদ্য নিরাপদ কর্মকর্তা ইয়াসিন হোসেন, জেলা পরিষদের সদস্য ও ভুতের বাড়ী চাইনিজ রেষ্টুরেন্টের সত্বাধিকারী মামুন বিন জাকারিয়া, মোহাম্মদিয়া হোটেল স্বত্বাধিকারি তানজিদ কামাল, শাহি হোটেলের সত্বাধিকারী ফিরোজ আলম প্রমুখ। সেমিনারে আরো অংশগ্রহন করেন, রায়পুর সাংবাদিক ইউনিয়ন এর সাধারণ সম্পাদক ও দৈনিক লক্ষ্মীপুর আলো পত্রিকার সহ-সম্পাদক মোঃ ওয়াহিদুর রহমান মুরাদ, সাংবাদিক মাহাবুবুল আলম মিন্টু, আনোয়ার হোসেন ঢালী, তবারক হোসেন আজাদ সহ পুলিশ কর্মমকর্তাসহ বিভিন্ন হোটেল মালিক, মিষ্টি দোকানি ও কীটনাশক দোকানদার প্রমুখ।

এসময় বক্তাগন শহরের বিভিন্ন খাবার হোটেলে অপরিচ্ছন্ন, অ-স্বাস্থ্যকর পরিবেশ রোধ, মাছ ও পশু বাজারে সঠিভাবে মনিটরিং, শিশু শ্রমিক রোধ, পঁচা ও বাসি খাবার পরিবেশন না করা, হোটেলের পেছনে ময়লা আবর্জনা ফেলে জলাবদ্ধতা সৃষ্টি না করা ও ড্রেনেজ ব্যবস্থার নাজুক ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। তা রোধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করার পাশাপাশি সংশ্লিষ্ট দপ্তরকে ব্যবস্থা নিতে অনুরোধও জানান।

অনুষ্ঠানের সভাপতি ও ইউএনও সাবরীন চৌধুুরী বলেন, নিরাপদ খাদ্যে সকলের সহযোগিতা কামনা করেন। সকলের সহযোগিতায় রায়পুরবাসী নিরাপদ ও বিশুদ্ধ খাবার পাবে বলে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন।