যাদের ঘর নেই, জমি নেই এরকম ৬৬ হাজার মানুষকে বাড়ি করে দিলো সরকার : রেলপথ মন্ত্রী 

 

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় জেলা প্রতিনিধি:
যাদের ঘর নেই, জমি নেই এরকম ৬৬ হাজার ১৮৯টি ভূমিহীন, গৃহহীন, অসহায়, ছিন্নমূল পরিবারকে পূর্নবাসন করে দিলো প্রধান মন্ত্রী শেখ হাসিনা সরকার।
বোদা উপজেলা প্রশাসনের আয়োজনে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন রেলপথ মন্ত্রী পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য এ্যাডঃ মোঃ নূরুল ইসলাম সুজন।
২৩ জানুয়ারি (শনিবার) দুপুরে বোদা উপজেলা প্রশাসনের আয়োজনে বোদা পৌরসভা চত্বরে জেলা প্রশাসক ডঃ সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শীতবস্ত্র বিতরণ করেন রেলপথ মন্ত্রী পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য এ্যাডঃ মোঃ নূরুল ইসলাম সুজন।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মোঃ ইউসুফ আলী, উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মোঃ ফারুক আলম টবি, উপজেলা নির্বাহী অফিসার মোঃ ছলেমান আলী, বোদা উপজেলাা পরিষদ ভাইস-চেয়ারম্যান মোকলেছার রহমান জিল্লুর, পৌর মেয়র এ্যাডঃ মোঃ ওয়াহিদুজ্জামান সুজা, বোদা পৌর আওয়ামীলীগ সভাপতি ইমতিয়াজ হোসেন মির্জা প্রমুখ।
রেলপথ মন্ত্রী বলেন, “মুজিব শতবর্ষে প্রধান মন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে পঞ্চগড়ে ১০৫৭টি পরিবারের মাঝে ঘরের চাবি, সনদ ও খারিজ তুলে দেয়া হয়েছে। এর মধ্যে বোদা উপজেলায় ৫৫টি। আগামীতে বোদা উপজেলায় যাদের জনি আছে কিন্তু ঘর নেই এমন পরিবারকে ঘর তৈরী করে দেয়া হবে।”
মন্ত্রী আরও বলেন, ” পঞ্চগড়ে ৫ একর জমিতে সরকারি ভাবে হটিকালচার হচ্ছে। যেখান বিভিন্ন প্রকার চা উৎপাদন করা হবে।”
এর আগে মন্ত্রী ‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’ মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা কর্তৃক মুজিব শতবর্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান অনুষ্ঠানের ভার্চুয়াল মাধ্যমে শুভ উদ্বধোন করেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা। পঞ্চগড়ে ১০৫৭টি ঘর ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘরের চাবি ও দলিল হস্তান্তর করা হয়।
ভুমিহীন ও গৃহহীনদের ঘরের চাবি ও দলিল হস্তান্তরের প্রধান মন্ত্রী শেখ হাসিনার ভার্চুয়াল মাধ্যমে শুভ উদ্বধোন অনুষ্ঠানে পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে ভার্চুয়াল মাধ্যমে অংশ নেন এবং দেবীগঞ্জ উপজেলায় নির্মিত ৫৮২ ঘরের চাবি ও দলিল হস্তান্তর করেন।