স্বরূপকাঠি পৌর নির্বাচন : আওয়ামীলীগের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

 

মোঃ মাসুদুল আলম অপু
স্বরূপকাঠী প্রতিনিধি : 

স্বরূপকাঠি পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামীলীগ নেতারা পরস্পরের বিরুদ্ধে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছেন।

শনিবার আওয়ামীলীগের মনোনীত প্রার্থী মো. গোলাম কবির সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. শাহ আলম ও সাবেক উপজেলা চেয়ারম্যানসহ দলের কিছু সিনিয়র নেতা নির্বাচনে তাকে অসহযোগিতা করছেন বলে অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেন।

ওই সংবাদ সম্মেলনের প্রতিবাদে সাবেক সংসদ সদস্য,জেলা আওয়ামীলীগের সদস্য অধ্যক্ষ মো. শাহ আলম ও সাবেক উপজেলা চেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এস এম মুইদুল ইসলামসহ আওয়ামীলীগের একাংশ সোমবার দুপুরে দলীয় কার্যালয়ে পাল্টা সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অধ্যাপক আবদুস সালাম সিকদার। লিখিত বক্তব্যে আওয়ালীগ মনোনীত প্রার্থী ও বর্তমান মেয়র গোলাম কবিবের অভিাযোগকে মিথ্যা,ভিত্তিহীন বলে অভিহিত করা হয়।

লিখিত বক্তব্যে বলা হয় মেয়র গোলাম কবির বিগত জেলা ও উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে সরাসরি নির্বাচন করে দলীয় প্রার্থীদের পরাজয় নিশ্চিত করেন। সেই ভীতি থেকেই গোলাম কবির ওইসব নেতার বিরুদ্ধে মনগড়া মিথ্যা অভিযোগ তুলেছেন বলে সংবাদ সম্মেলনে দাবী করা হয়। তারপরেও ওইসব নেতারা জননেত্রী শেখ হাসিনার মনোনীত প্রার্থী কবিরের নৌকা প্রতীকের প্রচার প্রচরণায় অংশ নিচ্ছেন বলে দাবী করেন। এক প্রশ্নের জবাবে অধ্যক্ষ শাহ আলম বলেন, গোলাম কবিরের নির্বাচন পরিচালনা কমিটিতে তাদের কাউকে রাখা হয়নি। তা সত্বেও তারা নৌকার পক্ষে কাজ করছেন।

অপর এক প্রশ্নের জবাবে এস এম মুইদুল ইসলাম বলেন দলের মধ্যে কোনঠাসা করতে তাদের বিরুদ্ধে এ মিথ্যা অভিযোগ তোলা হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, সাবেক উপজেলা চেয়ারম্যান এস এম মুইদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক আব্দুস সালাম সিকদার, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক কাজি সাইফুদ্দিন তৈমুর, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার কাজি সাখাওয়াত হোসেন, উপজেলা শ্রমিক লীগ সভাপতি মো. সিরাজুল ইসলাম ফায়েজ প্রমুখ।