নবাবগঞ্জে নদীতে ডুবে কলেজছাত্রের মৃত্যু

মাকসুমুল মুকিম, দোহার প্রতিনিধি :

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় বেড়াতে এসে ইছামতি নদীতে গোসল করতে নেমে পানিতে ডুবে ইয়াসিন রহমান ফাহিম (১৯) নামে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। রোববার দুপুরে উপজেলার বক্সনগর ইউনিয়নের দিঘীরপাড় এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ফাহিম ঢাকার রায়েরবাগ মোজাহিদ নগর এলাকার মাসুদুর রহমানের ছেলে। সে ঢাকার নটরডেম কলেজের একাদশ শ্রেণির দ্বিতীয় বর্ষের ছাত্র। ফাহিম দিঘীরপাড় তার এক আত্মীয়র বাড়িতে বেড়াতে এসেছিলে।

স্থানীয় সূত্রে জানা যায়, বেলা ৩ টার দিকে দিঘীরপাড় এলাকায় ফাহিম ৮-৯ জন সহপাঠী নিয়ে ইছামতি নদীতে গোসল করতে নামে। গোসলের এক পর্যায়ে ফাহিম জোয়ারের পানিতে ডুবে গিয়ে নিখোঁজ হলে তার সঙ্গীরা আত্মচিৎকার করলে আশেপাশের লোকজন এগিয়ে এসে পানিতে নেমে খোঁজাখুজি শুরু করে এবং থানা পুলিশ ও ফায়ার সার্ভিসে খবর দেয়। সংবাদ পেয়ে পুলিশ সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে এসে উপস্থিত হয়।

খবর পেয়ে ঢাকা হেড কোয়াটার ফুলবাড়িয়া ফায়ার সার্ভিসের ডুবুরি দল ঘটনাস্থলে এসে বিকাল সাড়ে ৫টার দিকে নদী থেকে ফাহিমের মরদেহ উদ্ধার করে।

নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম শেখ জানান, সংবাদ পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পুলিশ পাঠানো সহ ফায়ার সার্ভিসের ডুবুরিদলকে খবর দেওয়া হয়েছিল। ডুবুরিদল বিকেল সাড়ে ৫টার দিকে ওই কলেজছাত্রের লাশ উদ্ধার করে। এঘটনায় নিহতের পরিবারের কারো কোনো অভিযোগ না থাকায় লাশ আইনী প্রক্রিয়ায় পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।