পদোন্নতি পেল ফায়ার সার্ভিসের ২০ জন কর্মকর্তা

মো. সোহেল কিরণ, নিজস্ব প্রতিনিধি :

পদোন্নতি পেলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ২০ জন কর্মকর্তা। তৃতীয় শ্রেণির সাব-কর্মকর্তা পদ থেকে দ্বিতীয় শ্রেণির স্টেশন কর্মকর্তা পদে (১৫তম গ্রেড থেকে ১২তম গ্রেডে) পদোন্নতিপ্রাপ্ত এসব কর্মকর্তার নামে ১৪ ফেব্রুয়ারি প্রজ্ঞাপন জারি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ।

সোমবার (১৫ ফেব্রুয়ারী) দুপুরে ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাজাহান শিকদার
স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

স্টেশন কর্মকর্তা পদটি দ্বিতীয় শ্রেণির কর্মকর্তার পদ হওয়ায় এ পদে পদোন্নতির জন্য বাংলাদেশ সরকারি কর্মকমিশন সচিবালয়ের (পিএসি) মতামত প্রয়োজন হয়। এ জন্য ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের প্রেরিত পদোন্নতি প্রস্তাবের বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে পিএসসির মতামত চাওয়া হয়। গত ৭ ফেব্রুয়ারি ২৯ নম্বর স্মারকপত্রের মাধ্যমে পিএসসি উল্লিখিত পদোন্নতির বিষয়ে সুপারিশ প্রেরণ করে। সকল আনুষ্ঠানিকতা শেষ করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ পদোন্নতি সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে। এর ফলে ২৫ শতাংশ পদোন্নতি কোটায় ২০ জন কর্মকর্তা দ্বিতীয় শ্রেণির ফায়ার স্টেশনের প্রধান হওয়ার যোগ্যতা অর্জন করেন।

উল্লেখ্য, পদোন্নতিপ্রাপ্তগণ এ অধিদপ্তরে ফায়ারফাইটার (সাবেক ফায়ারম্যান ও সমমান) পদে যোগদান করেছিলেন।

এ সংক্রান্ত এক প্রতিক্রিয়ায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) যুগ্ম সচিব মো. হাবিবুর রহমান সন্তোষ প্রকাশ করে বলেন, “অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনায় আমরা এই পদোন্নতি দিতে পেরে আনন্দিত।”

অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন বলেন, “পদোন্নতি প্রক্রিয়া দ্রুত সম্পন্ন করায় আমি সুরক্ষা সেবা বিভাগ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি মনে করি, এই পদোন্নতি ভালো কাজের স্বীকৃতি।” তিনি পদোন্নতিপ্রাপ্তদের সার্বিক মঙ্গল কামনা ও নতুন পদে তাঁরা তাঁদের দায়িত্ব পালনের মাধ্যমে এর প্রতিদান দেবেন বলে আশা প্রকাশ করেন।