শিবচর উপজেলা প্রশাসনের পক্ষে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ

রোমান শিকদার, স্টাফ রিপোর্টার : আজ ২১ ফেব্রুয়ারি। মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। মাতৃভাষা আন্দোলনের ৬৯ বছর পূর্ণ হবে এদিন। জাতিসংঘের উদ্যোগে বাংলাদেশসহ সারা বিশ্বে ভাষা শহীদদের স্মরণে দিবসটি যথাযথ মর্যাদায় পালিত হচ্ছে।

দিনটি উপলক্ষে রাত ১২টা ১ মিনিটে বর্তমান কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে শিবচর উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে শিবচর উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান, উপজেলা পরিষদের পক্ষে উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আবদুল লতিফ মোল্লা শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় বাজছিল অমর একুশের কালজয়ী গান, ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি।’

শিবচর উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার মোঃ আসাদুর রহমানের সঞ্চালনায় শিবচর থানা,শিবচর উপজেলা বিএনপি,বরহামগঞ্জ কলেজ,শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স,বরহামগঞ্জ কলেজ ছাত্রলীগ, বাকসু, উপজেলা ছাত্রদলসহ বিভিন্ন প্রতিষ্ঠান শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সাংস্কৃতি বিষয়ক সংস্থা (ইউনেস্কো) মহান একুশের প্রতি শ্রদ্ধা জানিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের স্বীকৃতি দেয়ার পর থেকে আন্তর্জাতিক পর্যায়েও গত কয়েক বছর ধরে দিবসটি পালিত হচ্ছে।

বাঙালি জাতির জন্য এই দিবসটি হচ্ছে চরম শোক ও বেদনার। অনদিকে মায়ের ভাষা বাংলার অধিকার আদায়ের জন্য সর্বোচ্চ ত্যাগের মহিমায় উদ্ভাসিত। যে কোনো জাতির জন্য সবচেয়ে মহৎ ও দুর্লভ উত্তরাধিকার হচ্ছে মৃত্যুর উত্তরাধিকার, মরতে জানা ও মরতে পারার উত্তরাধিকার। ১৯৫২ সালের একুশে ফেব্রুয়ারি শহীদরা জাতিকে সে মহৎ ও দুর্লভ উত্তরাধিকার দিয়ে গেছেন।