রণ ঢংকা বাজে দ্রীম দ্রীম! আজ ঐতিহাসিক ৭ মার্চ

রণ ঢংকা বাঁজে দ্রীম দ্রীম !! আজ ঐতিহাসিক ৭ মার্চ । ১৯৭১ সনের এই দিনে বঙ্গবন্ধুর জালাময়ী কন্ঠে ঘোষিত হয়েছিলো স্বাধীনতার দীপ্ত ঘোষনা ” বাংলার মানুষ স্বাধীনতা চায়, বাংলার মানুষ বাঁচতে চায়, বাংলার মানুষ তাদের অধীকার চায়” তার এই উদ্দীপ্ত ভাষন ও জ্বলাময়ী স্বাধীনতার ঘোষনায় উজ্জীবিত হয়ে এক ও অভিন্ন হয়ে বাংলার আপামর জনতা নারী পুরুষ নির্বিশেষে রক্তক্ষয়ী স্বাধীনতা সংগ্রামে ঝাপিয়ে পড়ে। ঐতিহাসিক রেসকোর্স ময়দানে বঙ্গবন্ধু প্রদত্ত এ ভাষনটি বিশ্বের দরবারে সর্বশ্রেষ্ঠ ভাষনের মর্যাদা লাভ করেছে।

তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা এ দিবসটিকে জাতীয় দিবস হিসেবে উদযাপন ও জাতীয় পতাকা উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে।

আজ ঐতিহাসিক এ দিবসটিকে উদযাপনের লক্ষে ঝালকাঠী, রাজাপুর ও কাঠালিয়ায় উপজেলা চত্তরে সাংস্কৃতিক অনুষ্ঠান, ৭ মার্চ ও মুক্তিযুদ্ধের ডকুমেন্টারী প্রদর্শন এবং সবশেষে ঝালকাঠি জেলাসহ রাজাপুর, কাঠালিয়া উপজেলা মুক্তিযোদ্ধা মিলনায়তনে মুক্তিযুদ্ধ বিষয়ক চলচিত্র প্রদর্শিত হবে রাত ৮.৩০ মিনিটে।

স্বাধীনতার এতো বছর পরেও জুলুম ও শোষনের কাছে পরাধীন। আজো মৌলিক স্বাধীনতার স্বাদ আস্বাদন করতে পারেনি বাংলার মানুষ। শোষণ ও নীপিড়নের কালো গহ্ববরে পতিত হয়ে আছে আপামর জনসাধারণ।

আজকের এ মহান দিবসটির প্রেরণায় আবারো দুর্নীতি ও শোষণের বিরুদ্ধে ঘোষিত হোক নব স্বাধীনতা। বাংলার মানুষ আবারো মুক্তি চায় !!!!

মনির সাকী
ঝালকাঠি প্রতিনিধি