শাহমাহমুদপুরে ৭ মার্চ উপলক্ষে ওয়ার্ড আ’লীগের আলোচনা সভা

গাজী মোঃ মহসিন : হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৫ ও ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৭ মার্চ) বিকাল ৫টায় ইউনিয়নের ২৮নং পাইকদি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ সভাপতি মফিজ খানের সভাপতিত্বে ও ছাত্রলীগ নেতা মিরাজ হোসেন পাটওয়ারীর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোঃ মাসুদুর রহমার নান্টু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ কামাল হাজী, সহ সভাপতি আঃ হান্নান খান মিলন, যুগ্ম সাধারণ সম্পাদক আবু নোমান পাটওয়ারী, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক প্রভাষক তাজুল ইসলাম হাওলাদার, ধর্ম বিষয়ক সম্পাদক আবুল কাশেম কারী, ৫নং ওয়ার্ড ইউপি সদস্য মোস্তফা খান, শাহমাহমুদপুর ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফিরোজা বেগম, ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য সোহাগ পাটওয়ারী, যুবলীগ নেতা রাজন পাটওয়ারী, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারন সম্পাদক জিএম সুমন।

আলোচনা সভায় বক্তারা বলেন, ঐতিহাসিক ৭ই মার্চ বাঙালি-জাতির মুক্তিসংগ্রাম ও স্বাধীনতার ইতিহাসে একটি অবিস্মরণীয় দিন। ১৯৭১ সালের এ দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তৎকালীন রেসকোর্স ময়দানে বজ্রকন্ঠে যে কালজয়ী ভাষণ দিয়েছিলেন, তার মধ্যে নিহিত ছিল বাঙালির মুক্তির ডাক। সরকার এ দিনটিকে ‘ঐতিহাসিক ৭ই মার্চ দিবস’ হিসেবে ঘোষণা করেছে। যা একটি যুগান্তকারী সিদ্ধান্ত। আজকের এ দিনে আমরা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। যার অনন্য সাধারণ নেতৃত্বে বাঙালি জাতি ১৯৭১ সালে অর্জন করে স্বাধীনও সার্বভৌম বাংলাদেশ।

পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে উপস্থিত নেতৃবৃন্দ দাঁড়িয়ে জাতীয় সংগীত পরিবেশন করেন। এ সময় মুুক্তিযোদ্ধা, শাহমাহমুদপুর ইউনিয়নের ৫ ও ৬নং ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।