ফরিদপুরে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

ফরিদপুর প্রতিনিধি :

৮ ই মার্চ আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে ফরিদপুরে রালি ও আলোচনাসভার আয়োজন করা হয়।উক্ত অনুষ্ঠান আয়োজন করে ফরিদপুর জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর, ফরিদপুর। আর সহোযোগিতায় ছিলোন এনজিও সমূহ, ফরিদপুর।

আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকারের নেতৃত্বে এক রালি বের করেন।শহরের প্রধান সড়ক ঘুরে রালি সমাপ্ত করে।

পল্লী কবি জসিমউদদীন হলে ৮ই মার্চ আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে সকাল ১০ টায় এক আলোচনাসভার আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শামসুল হক, চেয়ারম্যান, ফরিদপুর জেলা পরিষদ। মোঃ আলিমুজ্জামান,পুলিশ সুপার ফরিদপুর। সুবল চন্দ্র সাহা, সভাপতি ফরিদপুর আওয়ামী লীগ।শীলা রানী মন্ডল,অধ্যক্ষ সরকারি ইয়াছিন কলেজ,ফরিদপুর প্রমুখ।

আলোচনা সভায় জেলা প্রশাসক অতুল সরকার বলেন,নারীর সফল অংশগ্রহণের মাধ্যমে দেশ ক্রমান্বয়ে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। নারীদের উন্নয়নের জন্য সর্ব প্রথম কাজ শুরু করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তারই অনুসরন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের জন্য কাজ করে যাচ্ছেন। ফলশ্রুতিতে দেশে নারী উন্নয়ন আজ সুস্পষ্টভাবে দৃশ্যমান। ব্যবসা-বাণিজ্য, রাজনীতি, বিচারবিভাগ, প্রশাসন, কূটনীতি, সশস্ত্রবাহিনী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, শান্তিরক্ষা মিশনসহ সর্বক্ষেত্রে নারীর সফল অংশগ্রহণের মাধ্যমে দেশ ক্রমান্বয়ে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে।