বাংলাবাজার-শিমুলীয়া নৌরুটে ঘরমুখো যাত্রীদের ভীড়

মাজহারুল ইসলাম (রুবেল) :

ঈদ-উল ফিতরকে কেন্দ্র করে বাংলাবাজার-শিমুলীয়া নৌরুট হয়ে দক্ষিনাঞ্চলের ঘরমুখো যাত্রীদের ভীড় বেড়েছে। বেলা বাড়ার সাথে সাথে এ ভীড় আরো বাড়ছে।দূরপাল্লার যানবাহন বন্ধ থাকায় যাত্রীরা মটরসাইকেল, ৩ চাক্কার থ্রী হুইলার,ঈজিবাইকে চড়ে কয়েকগুন ভাড়া গুনে গন্তব্যে পৌছাচ্ছেন।

এদিকে নদীতে বাংলাবাজার ঘাটের ট্রলার ও স্পীডবোট বন্ধ রাখতে এগুলোর ইঞ্জিনের পাখা খুলে নেয় উপজেলা প্রশাসন ও পুলিশ । আটক করেন কয়েকটি মাইক্রোবাস।

ঘাট সুত্র জানায়, শুক্রবার বেলা বাড়ার সাথে সাথে এ রুট হয়ে যাত্রী চাপ বাড়তে থাকে। স্পীডবোট, লঞ্চ,ট্রলার বন্ধ থাকায় ফেরিতে ছিল উপচেপড়া ভীড় । ফলে স্বাস্থ্যবিধি পালনের কোন হদিসই ছিল না। গাদাগাদি করে চলতে হয় সবাইকে। ঢাকা থেকে দক্ষিনাঞ্চলের জেলাগুলোতে পৌছতে যাত্রীরা মটরসাইকেল, ৩ চাক্কার থ্রী হুইলার,ঈজিবাইকে চড়ে কয়েকগুন ভাড়া গুনে গন্তব্যে পৌছাচ্ছেন।

এদিকে এদিন শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান , ওসি মিরাজ হোসেনের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে বাংলাবাজর ঘাটের স্পীডবোট ও ট্রলারগুলোর ইঞ্জিনের পাখা খুলে নেয়। কোন অবস্থাতেই অবৈধ নৌযান চালানো যাবে না বলে জানান তারা।