হাজীগঞ্জ থানা পুলিশের আয়োজনে গ্রাম পুলিশদের মাঝে ঈদ উপহার

মো. মজিবুর রহমান রনি :
থানার পুলিশকে পথ দেখিয়ে আসামির বাড়ি নিয়ে যাওয়া, পচা-গলা লাশ টেনে পুলিশের গাড়িতে তোলা আর রাত জেগে গ্রামের বাজার পাহারা দিয়েই দিন চলে গ্রাম পুলিশের। পান থেকে নুন খসলেই জোটে দারোগা বাবু বা হেড কনস্টেবলের চোখ রাঙ্গানি। গ্রামের মানুষের ভাষায় সেই নীল পোশাকের ‘চৌকিদার’ আর কাগজে-কলমে লেখা গ্রাম পুলিশের খবর নেওয়ার সময় থাকে কার?

তবে চলমান এই সংকটে ভিন্ন পরিস্থিতে আসা ঈদের আগে চৌকিদার বা গ্রাম পুলিশের পাশে দঁড়িয়েছেন হাজীগঞ্জ থানা পুলিশ । ঈদ সামনে রেখে নিজের থানার প্রত্যকটি ইউনিয়নে দায়িত্ব পালনকারী এই গ্রাম পুলিশের পাশে দাঁড়িয়েছেন হাজীগঞ্জ থানা পুলিশ।

১০ মে সোমবার অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) সোহেল মাহমুদ এর নির্দেশনায় হাজীগঞ্জ থানা অফিসার ইনচার্জ হারুনুর রশিদের আয়োজনে প্রায় শতজন গ্রাম পুলিশকে ঈদের উপহার সামগ্রী দেওয়া হয়।

উপহার সামগ্রীর মাঝে ছিল শাড়ী, লুঙ্গি, সেমাই, চিনি। উপহার সামগ্রী বিতরণকালে অতিরিক্ত পুলিশ সুপার সোহেল মাহমুদ গ্রাম পুলিশ উদ্যেশ্যে বলেন, আপনারা সব সময় আমাদের পাশে থেকে কাজ করছেন ,আপনাদের এই কাজকে আরো বেগবান করবেন। আপনাদের এলাকার বিভিন্ন অপরাধ মুলক ও অসামাজিক কার্যকলাপের তথ্য থানাকে অথবা বিট অফিসারকে অবহিত করবেন। শুধু ঈদেই নয় এই ধরনের বিভিন্ন ধর্মীয় উৎসবে আমরা আপনাদের পাশে থাকবো ইন্শাআল্লাহ ।

গ্রাম পুলিশের চাঁদপুর জেলা সাধারন সম্পাদক নিত্যনন্দ সুত্রধর বলেন-এই প্রথম থানা পুলিশের পক্ষ তেকে আমাদের ঈদ উপহার দেওয়া হয় । এতে করে আমরা অনেক আনন্দিত ও সম্মানিত বোধ করছি।তার জন্য আমি হাজীগঞ্জ গ্রাম পুলিশের পক্ষ থেকে অতিরিক্ত পুলিম সুপার সোহেল মাহমুদ ও অফিসার ইনচার্জ হারুনুর রশিদ স্যিার সহ থানার সকর পুলিশে কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি ।