ফরিদগঞ্জ প্রবাসফেরত অসহায় জসিমউদ্দিন আইনি সহযোগিতা চায়

ফরিদগঞ্জ প্রতিনিধি :
চাঁদপুরের ফরিদগঞ্জ প্রবাস ফেরত অসহায় জসিম উদ্দিন আইনি সহযোগিতা চেয়ে দ্বারে দ্বারে ঘুরছেন।
দীর্ঘদিন প্রবাসে থাকার পর দেশে এসে একমাত্র নির্মানাধীন ভবনটি দখলের পাঁয়তারায় ব্যস্ত রয়েছে তারই আপন সহোদর। ঘটনাটি ঘটেছে উপজেলার চররামপুর গ্রামের পাটওয়ারী বাড়িতে।

বাধ্য হয়ে ফরিদগঞ্জ থানা পুলিশের সহযোগিতা ছেয়ে একটি লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী জসিম উদ্দিন। জসিমের বাবা মনু মিয়া পাটওয়ারী চররামপুর গ্রামের একজন কৃষক। পরিবারের ভাগ্য পরিবর্তনের জন্য দুই ছেলের মধ্যে ছোট ছেলে জসিমকে প্রবাসে পাঠায় মনু মিয়ার ছোট ভাই বিল্লাল হোসেন পরিবারের ভাগ্য পরিবর্তনের জন্য দীর্ঘ আট বছর প্রবাসে শ্রমদিয়ে বাড়িতে আশে জসিম উদ্দিন। পরিবারের মা বাবা ভাই বোন নিয়ে সংসার ঘানি টেনে নিজের সঞ্চিত টাকা দিয়ে বড় ভাই আলমগীর হোসেনকে বিদেশে পাঠায় জসিম উদ্দিন। পরে নিজের সঞ্চিত টাকা দিয়ে প্রায় ২০ লাখ টাকা খরচ করে পৈত্রিক জমিতে চার রুম দিয়ে একটি ভবন নির্মাণ করেন জসিম উদ্দিন। জসিম উদ্দিনের লিখিত অভিযোগের আলোকে জানা য়ায় তারই সহোদর বড় ভাই আলমগীর যাকে নিজ অর্থ দিয়ে বিদেশে পাঠায় জসিম উদ্দিন।

গত ২৯মে আলমগীরের স্ত্রী মুন্নী বেগম ভাড়াটে কিছু সন্ত্রাসী দিয়ে জসিম উদ্দিনকে তার ছোট্ট শিশুপুত্র সহ বাড়ি থেকে রাত আনুমানিক ৮টার সময় বের করেদেয়। উপয়ান্তর না ফেয়ে জসিম উদ্দিন তার শ্বশুর বাড়িতে আশ্রয় নেয়।

এবিষয়ে জসিম উদ্দিন জানান, আমার কষ্টে উপার্জিত টাকা দিয়ে পরিবারের ঘানি টেনে আজ আমাকে সন্ত্রাসী দিয়ে বাড়ি থেকে বের করে দেওয়া হয়েছে। এবং আমার উপর সন্ত্রাসী হামলা চালাবে বলে হুমকি দিচ্ছে। তবে স্থানীয় কিছু বখাটে এটার সাথে যুক্ত রয়েছে বলে ধারণা করা হচ্ছে। আমি করোনা মহামারী পরিস্থিতির কারনে আমার ভাইয়ের কাছে কিছু সহযোগিতা চেয়ে ছিলাম কিন্তু আমাকে কোন সহযোগিতা করা হয় নাই। বরং উল্টো হয়রানি করা হয়েছে।

এ বিষয়ে আলমগীরের স্ত্রী মুন্নী বেগম জানান, যৌথ ভাবে বাড়ি করা হয়েছে সামাজিক ভাবে বসে তা নিরসনের প্রক্রিয়া চলছে।

স্থানীয় ইউপি সদস্য ইমরান হোসেন বলেন এই ঘটনায় থানায় লিখিত অভিযোগ হয়েছে আগামী কয়েক দিনের মধ্যে তা নিরসন করা হবে।

ফরিদগঞ্জ থানার উপ সহকারী পরিদর্শক আব্দুর রাজ্জাক বলেন অভিযোগ পেয়েছি উভয় পক্ষকে শান্ত থাকার নির্দেশ দেওয়া হয়েছে।