আমি ডাক্তার থেকে কম বুঝি নাকি : মুরগীর ডিলার নাছির

মোঃ হৃদয় হোসেন, রায়পুর প্রতিনিধি :

লক্ষ্মীপুরের রায়পুরে ৯ নং ইউনিয়ন ৪ নং ওয়ার্ড উদমারা বেলপা মার্কেট সংলগ্ন বাজারে পাসে মাসুম হোসেন (২৫) পিতাঃ তাজল ইসলাম ছৈয়াল, নামের এক খামারির ৫০০ গ্রাম ওজনের ২৫  শ’ মুরগির প্রায় ৪ লক্ষ টাকা ডিলার নাছিরের ভুল চিকিৎসার কারণে মৃত্যু।

একাই ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের মিতালী বাজারের পোল্টি ব্যবসায়ীর ডিলার নাছির পাটোয়ারী (৩২) পিতাঃ চাঁন মিয়া গ্রামঃ গাইয়ার চর।

খামারি মাসুম বলেন আমি ডিলার নছিব কাছ থেকে ২৮দিন হয়েছে ৩২০০শ মুরগী ক্রয় করে আমার খামারে আনি আজ ৫ দিন ধরে আমার খামারে মুরগী মারা যাচ্ছে আমি নাছিরকে এই বিষয়ে জানাই সে আমাকে বিভিন্ন ওষুধের পরামর্শ দেয়, আমি বলি আমি উপজেলা প্রাণি সম্পদের ডাক্তার দেখাবো, তখন নাছির বলে আমি কি ডাক্তার থেকে কম বুঝি নাকি।

আমি নাছিরের পরামর্শে ওষুধ প্রয়োগ করি কিন্তু কোন রকম মৃত্যু কমছেনা, নিরুপায় হয়ে আমি উপজেলা প্রাণিসম্পদের ডাক্তার দেখালাম তার পরে থেকে এখন মোটামুটি ৬ শত মুরগী সুস্থ আছেন।

খামারি মাছুর বলেন আমি এখন পুরা নিঃস্ব আমার এই ২৫০০ শত মুরগীর ক্ষতিপূরণ চাই ডিলার নাছিরের কাছ থেকে।

একাধিক কল করে ও নাছিরকে ফোনে পাওয়া যায় নি।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মোজাম্মেল বলেন, ডিলার এবং ওষুধ বিক্রেতাদের অপচিকিৎসার বলি হলেন মাসুম, এসব অপচিকিৎসার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা সহ কঠিন শাস্তির ব্যবস্থা করা উচিত যাতে করে আর কোনদিন চিকিৎসার নামটা পর্যন্ত মুখে না আনে।