রূপগঞ্জে চার মাদক কারবারি গ্রেফতার, মাদক উদ্ধার

মো. সোহেল কিরণ, নিজস্ব প্রতিনিধি

নারায়নগঞ্জের রূপগঞ্জে র‍্যাব ও পুলিশ পৃথক অভিযানে চার মাদক কারবারি গ্রেফতার হয়েছে। কারবারিদের কাছ থেকে বিয়ার ও ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছেন তারা। শুক্রবার রাতে উপজেলার চনপাড়া বটতলা এলাকা ও শনিবার সকালে কাঞ্চন এলাকায় অভিযান চালিয়ে মাদক কারবারীসহ মাদক উদ্ধার করা হয়।

রূপগঞ্জ থানার ইন্সপেক্টর (তদন্ত) হুমায়ুন কবির জানান, র‍্যাব-১ সিপিসি-৩ এর পুর্বাচল ক্যাম্পের একটি দল গোপন সংবাদের ভিত্তিত্বে সকাল সাড়ে ৬টার দিকে কাঞ্চন ব্রীজ সংলগ্ন তিন কন্যা রেষ্টুরেন্টের সামনের এশিয়ান হাইওয়ে সড়কে একটি প্রাইভেটকার আটক করে তল্লাশি চালায়। এসময় প্রাইভেটকারে থাকা কিশোরগঞ্জ জেলার কটিয়াদি থানার নয়াবাড়ি এলাকার মৃত মোহাম্মদ আলীর ছেলে কাইয়ুম (২৭), নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানার ইদবান্ধি ভুইয়াপাড়া এলাকার মৃত বাবুল ভুইয়ার ছেলে সুজন ভুইয়া (২৮) কে গ্রেফতার করা হয়।

এসময় তাদের সঙ্গে থাকা ৬’শ ৭২ ক্যান বিয়ার, ৩টি মোবাইল সেট, নগদ ১ লাখ ২২ হাজার টাকা জব্দ করেন তারা । মাদক কারবারিরা গুলশান থানা এলাকা থেকে যাত্রীবেশে এসব মাদক নিয়ে এশিয়ান হাইওয়ে সড়ক যোগে গাউছিয়া হয়ে আড়াইহাজার থানা এলাকায় যাচ্চিলো বলে জানায় র‍্যাব। পুর্বাচল ক্যাম্পের ওয়ারেন্ট অফিসার (ডিএডি) শেখ ফরিদুজ্জামান বাদী হয়ে রূপগঞ্জ থানায় মাদক দ্রব্যে নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেছেন।

অপরদিকে, রাত ৮টার দিকে চনপাড়া বটতলা মোড় এলাকায় একদল মাদক কারবারি বিভিন্ন ধরনের মাদক বিক্রি করছে বলে পুলিশের কাছে সংবাদ ছিলো। পরে পুলিশ সেখানে অভিযান পরিচালনা করে ১০ ক্যান বিয়ারসহ চনপাড়া বড়বাড়ি এলাকার মোজা মিয়ার ছেলে পাভেল মিয়া (১৯) কে ও ৫০ পিছ ইয়াবা ট্যাবলেটসহ চনপাড়া মোড় এলাকার ফারুক মিয়ার ছেলে ইমন (২০) কে গ্রেফতার করা হয়। এছাড়া কয়লা রানী ও ফালান নামের আরো দুই মাদক ব্যবসায়ী পালিয়ে যায়। এ ঘটনায় রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) আসাদুর রহমান বাদী হয়ে মাদকদ্রব্যে নিয়ন্ত্রণ আইনে রূপগঞ্জ থানায় অপর মামলাটি দায়ের করেন।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, মাদকের অভিযান অব্যাহত থাকবে। এছাড়া কোন অপরাধীকে ছাড় দেয়া হবেনা। গ্রেফতারকৃত ওই চার মাদক কারবারিকে নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়েছে।