রূপগঞ্জে সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ, মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি :

নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি গ্রামে হামলা চালিয়ে মসজিদে ভাংচুর, অর্ধশতাধিক বাড়িঘর-দোকানপাট লুটপাটে ও কুপিয়ে জখমের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করেছে স্থানীয় এলাকাবাসী ও মসজিদের মুসুল্লীরা।

শুক্রবার বাদ জুমা উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের বড়ালু এলাকায় এ কর্মসূচী পালন করা হয়।

কায়েতপাড়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মেম্বার আব্দুল হাই জানান, গত ৯ আগষ্ট রাজনৈতিক প্রতিহিংসার জের ধরে কায়েতপাড়া সেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক নাজমুল খন্দকার জয় এবং তার বাহিনীর সদস্যরা স্থানীয় সুলতান নামে এক যুবককে কুপিয়ে মৃত ভেবে ফেলে রেখে যায়। এ ঘটনাকে কেন্দ্র করে জয় ও সুলতানের লোকজনের মাঝে সংঘাত হয়।

এর জেরে নাজমুল খন্দকার জয় পার্শবর্তী চনপাড়া বস্তি থেকে ভাড়ায় লোক এনে বড়ালু গ্রামে হামলা করে অর্ধশতাধিক বাড়িঘর ও দোকানপাটে ভাংচুর, লুটপাট করে অন্তত অর্ধকোটি টাকার মালামাল লুটে নেয়। এক পর্যায়ে ভাড়াটে সন্ত্রাসীরা বড়ালু কেন্দ্রীয় জামে মসজিদে হামলা করে ব্যাপক ভাংচুর করে।

এ ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার জুমার নামাজের পর সে এলাকার ৫টি মসজিদের মুসুল্লীরা বড়ালু বাজার এলাকায় জড়ো হয়ে হামলার প্রতিবাদে ডেমরা-কালীগঞ্জ সড়কে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করেন। এসময় উপস্থিত ছিলেন ইউপি সদস্য আব্দুল হাই, মাসুম আহমেদ, আব্দুল মতিন, ছাত্রলীগ নেতা আশফাকুল ইসলাম তুষার, আশরাফুল আলম জেমিন, সাদ্দাম হোসেনসহ শত শত এলাকাবাসী। পরে তারা দ্রুত হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে সড়ক বন্ধ করে বিক্ষোভ মিছিল বের করেন।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) এএফএম সায়েদ বলেন, হামলা ও কুপিয়ে জখম করার ঘটনায় থানায় মামলা রুজু করা হয়েছে। আমরা ইতিমধ্যে ঘটনায় জড়িত কয়েকজনকে আটক করেছি। অভিযুক্ত অন্যান্যদের আটকের জন্য পুলিশের তৎপরতা অব্যাহত রয়েছে।