সখীপুরে প্রাথমিক শিক্ষক সমিতির মূল কমিটি দাবি করে সংবাদ সম্মেলন

মেহেদী হাসান রাসেল :

টাঙ্গাইলের সখীপুরে প্রাথমিক শিক্ষক সমিতির মূল কমিটি দাবী করে প্রেস বিজ্ঞপ্তি দিয়েছেন শিক্ষক নেতারা। বুধবার সন্ধ্যায় তাদের নিজেস্ব কার্যলয়ের তিন তলা ভবনে এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সভাপতি জাহানারা খান।

এ সময় উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক এস এম রুবেল উজ্জামান, সাবেক সভাপতি মো. শামসুল হক, সাবেক সাধারণ সম্পাদক মো. আব্দুর রহমান, সাবেক সাংগঠনিক সম্পাদক ডি এম ফরিদ হোসেন, বর্তমান কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক টিটু, সাইফুল ইসলাম, নাজমুল তালুকদার, রোখসানা আক্তার, রেহানা আক্তার, কহিনূর প্রমুখ উপস্থিত ছিলেন।

এতে উল্লেখ করা হয়, গত ১৬ জুলাই বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি সখীপুর শাখার পুরাতন কমিটি ভেঙে দিয়ে নতুন করে ৪১ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। জেলা কমিটির সভাপতি আব্দুল্লাহ সরকার, সাধারণ সম্পাদক মো. মাজহারুল ইসলাম মাজহার আমাদের কমিটি অনুমোদন করে কেন্দ্রীয় কমিটির কাছে তা সুপারিশ করেছেন।

বিজ্ঞাপণ

ওই কমিটি নিয়ে আমরা জাতীয় শোক দিবস পালন করেছি। সেই কমিটি গঠনের এক মাস পর ১৮ আগস্ট বুধবার সকালে সখীপুর প্রেসক্লাবে গিয়ে ওই কমিটির সিনিয়র সহসভাপতি শামীম আল মামুন ও মো.আবুল কাশেম মিঞা সভাপতি ও সম্পাদক দাবী করে নতুন একটি কমিটি ঘোষণা করেন। তাদের কমিটি যারা অনুমোদন করেছন তারা হলেন আমাদের জেলা কমিটির সহসভাপতি ও যুগ্ম সম্পাদক। অহেতুক তারা মনগড়া একটি কমিটি গঠন করে প্রচার চালিয়ে যাচ্ছেন। তাদের কোন কাগজ পত্র ও কার্যলয় নেই। এ দিকে আমাদের নিজেস্ব কার্যলয় ও তিন তলা ভবন আছে।

এছাড়া পূর্বের কমিটিতে থাকা সাবেক সভাপতি, সম্পাদক, অন্যান্য শিক্ষক নেতা ও সখীপুরের প্রায় সাত শত শিক্ষক আমাদের এই প্রাথমিক শিক্ষক সমিতির সাথে জড়িত। তাদের পছন্দের পদ না পাওয়ায় এমন মনগড়া কমিটি তৈরি করে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি সখীপুর শাখার ভাবমূর্তি ক্ষুন্ন করার চেষ্টা করা হয়েচ্ছ। প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, মো. আবুল কাশেম মিঞা বিগত কমিটির ১১ বছর ধরে কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করেছেন। সেই সময়ের হিসাব নিয়ে আপত্তি আছে এবং তার অডিট চলছে। এ ছাড়া ভবনের কাজ করার সময় অফিসের সকল কাগজ পত্র, দলিল পত্র তার কাছে জমা আছে। দেই দিচ্ছি বলে এখনো দিচ্ছে না।

এ বিষয়ে মো. আবুল কাশেম মিঞা বলেন, পূর্বের সাধারণ সম্পাদক মো. আব্দুর রহমানের কাছে দেয়া হয়েছে। আমার কাছে কোন হিসেব নাই। এছাড়া ওনাদের কমিটিতে আমাদের নাম রেখেছিলো কিনা জানি না। আমারা সখীপুর প্রেসক্লাবে প্রাথমিক শিক্ষক সমিতির কমিটি গঠন করেছি।

সংবাদ সম্মেলনের পর পর সাবেক সাধারণ সম্পাদক মো.আব্দুর রহমান বলেন, সাবেক কোষাধ্যক্ষ আমার কাছে কোনও কাগজপত্র জমা দেয়নি।