নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে নিরলস প্রচেষ্টায় গাজী খোরশেদ

হারুন অর রশিদ, মতলব প্রতিনিধি
জনগণের নিরাপদ খাদ্য নিশ্চিত করণে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার স্যানিটারী ইন্সপেক্টর গাজী মো: খোরশেদ আলম।

গত ২০১৮ সালে অক্টোবর মাসে উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর পদে দায়িত্ব গ্রহণের পর থেকে উপজেলার বিভিন্ন হাট-বাজারে নিয়মিত মনিটরিংয়ে প্রস্তুতকৃত, পরিবহনকৃত এবং বিক্রয়যোগ্য খাদ্যের ক্ষেত্রে কোন ধরনের অনিয়ম বা ক্ষতিকর কিছুর অস্তিত্ব আছে কিনা তা সরেজমিনে পরীক্ষা করে ভেজাল খাদ্য রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে আসছেন। হাট বাজারের ব্যবসায়িদের পণ্যের মূল্য তালিকা প্রণয়নে জোরদার ভূমিকা পালন করছেন।

বিভিন্ন অনিয়মে ও অপরাধ দমনে বিভিন্ন হাট-বাজারে অসাধু ব্যবসায়ীদের সাজা প্রদানের জন্য মোবাইল কোর্ট পরিচালনা করে জনগণের স্বাস্থ্য সুরক্ষায় ও জনস্বাস্থ্যে পরিবেশ দূষন রোধে কাজ করে যাচ্ছেন। উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের নিরাপদ স্বাস্থ্য সুরক্ষায় সকলের সহযোগিতায় সু-স্বাস্থ্য নিশ্চিত করেছেন।

আরো পড়ুন : জেনে নিন যৌন রোগের লক্ষণ ও প্রতিকার

এ ছাড়াও মহামারী কোভিড-১৯ করোনায় আক্রান্ত হয়ে মৃত ব্যক্তিদের দাফন সংক্রান্ত কাজে নিয়োজিত কর্মীদের স্বাস্থ্য সুরক্ষায় নিজে উপস্থিত থেকে মাস্ক, পিপিই, গøাভস সহ প্রয়োজনীয় সুরক্ষা সামগ্রী প্রদান করেও সকলের প্রশংসায় ভাসছেন।

আরো পড়ুন : শ্বেতির সাদা দাগ দূর করার সহজ কিছু উপায়

উপজেলার নিরপাদ খাদ্য নিশ্চিতকরণ বিষয়টি নিয়ে জানতে চাইলে এই সফল স্যানিটারী ইন্সপেক্টর গাজী মো: খোরশেদ আলম এ প্রতিনিধিকে জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাহমিদা হক ও উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. গোলাম কাউছার হিমেল এর সার্বিক নির্দেশনায় ও সংশ্লিষ্ট সকলের সহযোগিতায় নিজের উপর অর্পিত দায়িত্ব পালনে কাজ করে যাচ্ছি। জনগণের নিরাপদ খাদ্য নিশ্চিত করণে সংশ্লিষ্টসহ সকলের সহযোগিতায় কামনা করছি।