কাকড়াজানের বড়বাইদপাড়ায় কাদা রাস্তায় চরম দুর্ভোগ এলাকাবাসী

মেহেদী হাসান রাসেল, স্টাফ করেসপন্ডেন্ট :

টাঙ্গাইলের সখিপুরের কাকড়াজান ইউনিয়নের ৬নং ওয়ার্ডে শিরিরচালা টু বড়বাইদপাড়া তালুকদার বাড়ি রাস্তায় কোনো প্রকার যান চলালচলের অযোগ্য হয়ে পড়েছে।

মানুষদের হেঁটে চলাচলে সম্ভবপর হয়ে উঠছে না। প্রতি বর্ষা মৌসুমে এই এলাকাবাসীর এমন দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এই এলাকায় অনেক ধর্মীয় প্রতিষ্ঠান রয়েছে। এগুলো হচ্ছে ৪টি মসজিদ, ২টি মাদ্রাসা, শিক্ষা প্রতিষ্ঠান : ১. ঢনঢনিয়া উচ্চ বিদ্যালয়। ২. ঢনঢনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়। ৩. শিরিরচালা সরকারি প্রাথমিক বিদ্যালয় ঢনঢনিয়া কমিউনিটি ক্লিনিক।

বড়বাইদপাড়া পাড়া বাজার সহ বেশ কিছু স্থাপনা রয়েছে এই এলাকায়। স্কুল কলেজে যেতে প্রতিদিন পিছপা হচ্ছে ছাত্র-ছাত্রীরা।

এলাকার মোট জনসংখ্যা আড়াই হাজার যার মধ্যে ভোটার সংখ্যা রয়েছে প্রায় আঠারোশো এর মত।

প্রতিদিন এই রাস্তায় চলাচল করেন প্রায় সহস্রাধিক মানুষ। তাছাড়া এই এলাকায় রয়েছে প্রচুর পরিমাণে পোল্ট্রি ও লেয়ার মুরগির ফার্ম। এইসব মুরগীর খাদ্য আর ডিম বহনে প্রতিদনই দুর্ভোগ পোহাতে হচ্ছে পোল্ট্রি মালিক ও বহনকারী যানের।

আরো পড়ুন : অশ্ব বা পাইলস এর কারণ ও প্রতিকার

সাড়াসিয়া, বড়বাইদপাড়া এলাকার জনমানুষের বড়চওনামুখী হওয়ার একমাত্র রাস্তা এটি। কিন্তু আজ এই রাস্তা চলাচলের উপযোগী নয়। একদম চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

আরো পড়ুন : মলদ্বার দিয়ে রক্ত পড়ার হোমিও চিকিৎসা

বিভিন্ন নির্বাচনের সময় এলাকার জনপ্রতিনিধিরা নির্বাচনী ইশতেহারে এলাকার রাস্তার উন্নয়নের কথা বলে থাকলেও এমন দুর্ভোগে কোনো জনপ্রতিনিধিকে এলাকার এসব রাস্তার খোঁজ নিতে দেখা যায়নি।

আরো পড়ুন : জেনে নিন যৌন রোগের লক্ষণ ও প্রতিকার

এলাকাবাসীর পক্ষে সিরামিক ইঞ্জিনিয়ার মামুন তালুকদার প্রিয় সময় ডট কমকে জানান, মাননীয় সাংসদ অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম জোয়াহের-এর সঠিক হস্তক্ষেপের মাধ্যমে এই দুর্ভোগের প্রতিকার চান ঢনঢনিয়া বড়বাইদপাড়ার মানুষ।