নড়াইলে স্বামীর হাতুড়ির পেটায় অন্তঃসত্ত্বা স্ত্রী নিহত

প্রতিনিধি, কালিয়া (নড়াইল) :
নড়াইলের কালিয়ায় কাঠমিস্ত্রি স্বামীর হাতুড়ির আঘাতে পাঁচ মাসের অন্তঃসত্ত্বা স্ত্রী দিপালী বেগম (৩৫) নিহত হয়েছেন বলে অভিযোগ উঠেছে। গত বৃহস্পতিবার রাতে উপজেলার উড়শি গ্রামে ঘটনাটি ঘটে। অভিযুক্ত স্বামীর নাম মো. রকিবুল গাজী।

জানা গেছে, গত দুই বছর আগে উড়শী গ্রামের লতিফ গাজীর ছেলে রকিবুলের সঙ্গে দিপালীর বিয়ে হয়। বিয়ের পরে এই প্রথম দিপালী সন্তান সম্ভবা হয়েছিলেন।

স্থানীয়রা জানান, বারইপাড়া মোড়ের উজ্জ্বলের হার্ডওয়ারের দোকান ও আলিমের মুদি দোকানে প্রায় এক মাস আগে চুরির ঘটনা ঘটে। ওই ঘটনায় রকিবুল গাজীকে সন্দেহ করে গত প্রায় ১৫ দিন আগে উপজেলার পুরুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম মনির নেতৃত্বে তাঁর ব্যক্তিগত কার্যালয়ে সালিস অনুষ্ঠিত হয়। সালিসে রকিবুল গাজীকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়। সেই জরিমানার টাকা স্ত্রীর বাবার বাড়ি থেকে নিয়ে আসার জন্য স্ত্রী দিপালী বেগমকে চাপ দিতে থাকেন রকিবুল।

দিপালী বেগমের কাছে স্বর্ণালংকার বিক্রির কিছু টাকা ছিল। ঘটনার দিন রাত ৮টার দিকে রাকিবুল অলংকার বিক্রির টাকা কেড়ে নিতে চাইলে তাঁদের মধ্যে বাগ্বিতণ্ডা হয়। দিপালী স্বামীকে ওই টাকা দিতে অস্বীকৃতি জানালে তখন ক্ষুব্ধ হয়ে রকিবুল হাতুড়ি দিয়ে স্ত্রী দিপালীর মাথায় আঘাত করলে সে মারাত্মকভাবে আহত হয়। চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়ার পথেই দিপালীর মৃত্যু হয়।

পুরুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান আমিরুল ইসলাম মনি সালিস বৈঠকের সত্যতা স্বীকার করে বলেন, ‘বারইপাড়া মোড় বাজারে প্রায় দোকানে চুরি হচ্ছিল। সর্বশেষ ২০ / ২৫ দিন আগে দুটি দোকান চুরির ঘটনায় রকিবুল ধরা পড়ে এবং তাঁর বিরুদ্ধে সালিস বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে সর্বসম্মতিতে রকিবুলকে জরিমানা ধার্য করা হয়। তবে রকিবুল সালিস মেনে নেয়নি। এর আগেও রকিবুল একাধিক বিয়ে করেছে। পারিবারিক কলহের জেরে এ হত্যাকাণ্ড ঘটে থাকতে পারে বলে।’

কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেখ কনি মিয়া বলেন, ‘স্বামীর হাতুড়ির আঘাতে অতিরিক্ত রক্তক্ষরণে স্ত্রীর মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ময়নাতদন্তের জন্য মরদেহ নড়াইল সদর হাসপাতালে পাঠানো হয়েছে। ঘাতক স্বামী রকিবুলকে আটক করতে পুলিশের অভিযান চলছে। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।’