রান্ধুনীমূড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা শতভাগ মাস্ক পড়ে বিদ্যালয়ে উপস্থিত

মো.মজিবুর রহমান রনি :
অপেক্ষার প্রহর পুড়ালো, রান্ধুনীমূড়া উচ্চ বিদ্যালয়ের হলরুম গুলো তাদের প্রাণ ফিরে পেলো। দীর্ঘ ১৮ মাস পর শিক্ষা প্রতিষ্ঠান খুলেছে আনন্দ আর উল্লাসে শিক্ষক-শিক্ষার্থীরা মেতে উঠেছে। দীর্ঘদিন পরে শিক্ষা প্রতিষ্ঠানে ফিরে তারা যেনো স্বস্তি ফিরে পেয়েছে। রান্ধুনীমূড়া উচ্চ বিদ্যালয়ের চেনা পরিচিত সেই মুখটা আবারও বেশে উঠেছে। সরকারের দেওয়া বিধিনিষেধ স্বাস্থ্যবিধি মেনে বিদ্যালয়ের প্রবেশ করার পূর্বেই হাত ধোয়া এবং হ্যান্ড সেনিটাইজারের ব্যবস্থা করেছে। হলরুম গুলোতে শতভাগ মাস্ক নিশ্চিত করেছে।

বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক শাহ-জামাল বলেন, করোনা মহামারীর কারনে গতবছরের ১৭ মার্চে শিক্ষা প্রতিষ্ঠান গুলো বন্ধ করে দেওয়া হয়। করোনা সংক্রান্ত কিছুটা কমে আসায় শিক্ষা প্রতিষ্ঠান খুলেছে। কিন্তু আমাদের সচেতন থাকতে হবে, স্বাস্থ্যবিধি মানতে হবে।

আনন্দ আর আবেগে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাশেম মজুমদার বলেন, ২৩ দফায় শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়িয়ে ২৪ দফায় এসে শিক্ষা প্রতিষ্ঠান খুলছে। আমরা সত্যি আনন্দিত যে দীর্ঘ ১৮ মাস পরে হলেও সকল শিক্ষক ও শিক্ষার্থীরা একসাথ হতে পেরেছি। যারা পরিক্ষার্থী রয়েছে তাদের যেই সংক্ষিপ্ত সেলেবাজ করা হয়েছে তা শেষ করার চেষ্টা করবো।

এতোদিন পর শিক্ষা প্রতিষ্ঠান খোলায় স্বস্তি প্রকাশ করেছে বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকরাও। এসএসসি পরিক্ষার্থীদের সংক্ষিপ্ত সিলেবাস দ্রুত শেষ করা হবে বলেও জানান শিক্ষকেরা।

আরো পড়ুন : শ্বেতীর সাদা দাগ দূর করার উপায়

আরো পড়ুন : মেহ প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের কার্যকরী সমাধানসমূহ

আরো পড়ুন : পাইলস রোগে করণীয়

আরো পড়ুন : জেনে নিন দীর্ঘক্ষণ মিলনের ঔষধ

আরো পড়ুন : একজিমা হলে কী করবেন?