ফরিদগঞ্জে টিআর প্রকল্পের দুটি রাস্তার কাজ না করে টাকা আত্মসাৎ

মো. মহিউদ্দিন, ফরিদগঞ্জ প্রতিনিধি:
চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা প্রকল্প বাস্বায়ন দপ্তরের অধীন টিআর প্রকল্পের দু‘টি রাস্তার কাজে অনিয়ম করে কোন কাজ না করেই টাকা তুলে নেওয়ার অভিযোগ উঠেছে।

পৌর এলাকার ২নং ওয়ার্ডের চরগুদাড়া দক্ষিণ (অংশ) তৃপ্তি হোটেলর মালিকের বাড়ির রাস্তায় টিআর প্রকল্প বরাদ্দ দিয়েছে এমপি প্রতিনিধি শিমুল পাটওয়ারী নামের এক ব্যাক্তি। অপরদিকে কেরোয়ায় ডাক্তার মো. মহিউদ্দিনের বাড়ির রাস্তায় ও একই কায়দায় কাজ না করে টাকা আত্মসাৎ করার অভিযোগ পাওয়া গেছে।

এ বিষয়ে একটি প্রকল্পের সাধারণ সম্পাদক জানান, আমার সহি স্বাক্ষর নিয়ে গেছে কিন্তু এক টাকার কাজও করা হয়নি এ রাস্তাটিতে। পরে অন্য প্রকল্প দেওয়া হবে বলে আশ্বাস দিয়ে শান্তনা দিয়েছে আমাকে। কে স্বাক্ষর নিয়েছে জানতে চাইলে বলেন, শিমূল পাটওয়ারী।

অপরদিকে অপর প্রকল্পের সভাপতি আ: হামিদ জানান, আমাদের বাড়িতে ঢুকতে রাস্তাটিতে কাদা-পানিতে সয়লাভ হয়ে থাকলেও এ পর্যন্ত একটারও কাজ করা হয়নি। বিল নাকি তো নিয়েছে তা আমরা জানিনা।

এ ভাবেই চলছে উপজেলার সর্বত্র টিআর প্রকল্পের কাজ। বিভিন্ন ইউনিয়ন ঘুরে দেখা গেছে, কাজ আংশিক করা, কাজ না করা, কাজ না করা ও অবহিতও না করার মধ্য দিয়ে টিআর প্রকল্পগুলো লোপাট করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিল্টন দস্তগীরের অফিসে ৪দিন গিয়ে না পেয়ে মুঠোফোনে একাদিকবার ফোন দিলে মোবাইল ফোন রিসিভ না করায় বক্তব্য দেওয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলী হরিকে অবহিত করলে তিনি খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলে জানান। অতপর এক সপ্তাহ পরে এ বিষয়ে আবারও জানতে চাইলে তিনি বলেন, আমি পিআইওকে খুঁজে পাইনি। তাছাড়া মোবাইল ফোনেও পাওয়া যাচ্ছে না।

আরো পড়ুন : শ্বেতীর সাদা দাগ দূর করার উপায়

আরো পড়ুন : মেহ প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের কার্যকরী সমাধানসমূহ

আরো পড়ুন : পাইলস রোগে করণীয়

আরো পড়ুন : জেনে নিন দীর্ঘক্ষণ মিলনের ঔষধ

আরো পড়ুন : একজিমা হলে কী করবেন?