মানসম্মত কাজের মাধ্যমে দর্শকের মনে জায়গা করতে চায় অভিনেতা জাহাঙ্গীর রাজু

সাইদ হোসেন অপু চৌধুরী :
সামাজিকতা ও মানবিকতার মধ্য দিয়ে এগিয়ে চলছে এই সমাজ ও দেশ। তবে যে কোন পেশায় থেকে সেই ব্যক্তি সমাজ তথা দেশকে এগিয়ে নিতে পারেন, যদি কিনা তার হৃদয় দেশ প্রেমকে লালন করতে পারেন। প্রত্যেক মানুষেরই একটা স্বপ্ন থাকে। সে স্বপ্নকে ধরেই প্রত্যেকে নিজেদের অভীষ্ট লক্ষ্যে পৌঁছানোর চেষ্টা করে। আর সেই স্বপ্নকে লালন করে কাজের মাধ্যমে এগিয়ে চলছে জনপ্রিয় মুখ অভিনেতা জাহাঙ্গীর রাজু।

তিনি স্বপ্ন দেখে এবং সেটি বাস্তবায়নে নিরলসভাবে ঘামঝরানাে পরিশ্রম করে। কথায় আছে ‘পরিশ্রম হলাে সাফল্যের মূল চাবিকাঠি। লক্ষ্য, উদ্দেশ্য এবং সঠিক পরিশ্রম থাকলেই যে কোনাে কঠিনকে জয় করা যায় সহজেই।

অভিনেতা জাহাঙ্গীর রাজু তাঁর লক্ষ্য, উদ্দেশ্য এবং পরিশ্রমকে কাজে লাগিয়ে হেঁটে চলছেন সাফল্যের পথধরে।

নারায়ণগঞ্জ জেলায় বৌ বাজার গ্রামের মধ্যবিত্ত পরিবারে তার জন্ম। ছোটবেলা থেকে লেখাপড়ার পাশাপাশি পরিচালক জাহাঙ্গীর গাজীর আত্মা নাটকের মাধ্যমে মিডিয়াতে তার পথচলা শুরু। এরপর থেকে থেমে নেই তিনি।

এই অভিনেতা সাংবাদিক সাইদ হোসেন অপু চৌধুরীর পরিচালনায় একাধিক গ্রামীন কিচ্ছায়ও কাজ করেছেন। সেই সকল কাজগুলোই অভাবনীয় সাফল্য অর্জন করেছে।

অভিনেত্রী জাহাঙ্গীর রাজু এই পর্যন্ত শতাধিক নাটক, শর্টফিল্ম, মিউজিক ভিডিও এবং গ্রামীন কিচ্ছায় কাজ করেছেন। তাঁর বেশকিছু কাজ ইতিমধ্যে অভাবনীয় জনপ্রিয়তা পেয়েছে।

অভিনেতা জাহাঙ্গীর রাজুর উল্লেখযােগ্য কাজগুলো হলো, শর্টফিল্ম, নামাজ পড়া হলোনা, প্রবাসীর কষ্ট, নামাজী বউ, ক্রাইম পেট্রল, দজ্জাল বউ, হিজরার কষ্ট, মাদক, কু সন্তান, বোনের প্রতিশোধ। মিউজিক ভিডিও, এক জনমের ভূল, চোখ মেলে খুজি তোমায়, তেরেনাম, পারবো কি ভূলে যেতে, মায়ার বাঁধন, আকাশ টা নীল ছিলো, বন্ধু তুই কই রে, এক মনেতে দুজনা।

গ্রামীন কিচ্ছাপালা, সুন্দরী হিজড়া গর্ভবতী, বাবার বিয়েতে ছেলের চোখ বিক্রি, ছেলের হাতে বাবা খুন, প্রেমিকার জন্য ভাবী বিক্রী, এক কবরে ভাই বোনের লাশ, বাশর ঘরে স্ত্রী জবাই, বাবা মায়ের সামনে সন্তানের কবর, পঙ্গু স্বামীর সুন্দরী বউ, মানুষের সাথে জ্বীনের সহবাস ভিডিও বিভিন্ন জনপ্রিয় ইউটিউব চ্যানেল থেকে মুক্তি পেয়েছে।

অভিনেত্রী জাহাঙ্গীর রাজু জানান, আমাকে এই কাজগুলােতে সহযােগিতা করেছেন আত্বীয় স্বজন, পরিচালক, পাশাপাশি শুভানুধ্যায়ীরা। তাদের সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এ ব্যাপারে অভিনেতা জাহাঙ্গীর রাজু বলেন, আমারও একটা স্বপ্ন আছে, ছোটবেলার যখন সাংস্কৃতিক অঙ্গনের সঙ্গে সম্পৃক্ত হই তখন থেকেই স্বপ্ন অন্তরে লালন করে আসছি। আর সেটা হল মিডিয়াকে ভালোবেসে কাজ করে যাওয়া। এ ব্যাপারে আমি আত্মবিশ্বাসী। সাফল্য আমার আসবেই।

উল্লেখ্যঃ-জাহাঙ্গীর রাজু অভিনয় ভালোবেসে হৃদয়ে লালন করে একজন শিল্পী হয়ে দেশ ও দশের জন্য কাজ করার প্রত্যয় নিয়ে এগিয়ে চলছে। আগামীতে মানসম্মত ভালাে কাজের মাধ্যমে মিডিয়া পাড়ায় স্থান করে নিতে চান তিনি। এজন্যে তিনি ভবিষ্যত পথচলায় সবার সহযােগিতা ও দোয়া কামনা করেছেন।

আরো পড়ুন : শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

আরও পড়ুন: বীর্যমনি ফল বা মিরছিদানার উপকারিতা

আরো পড়ুন : অর্শ গেজ পাইলস বা ফিস্টুলা রোগের চিকিৎসা

আরো পড়ুন :  নারী-পুরুষের যৌন দুর্বলতা এবং চিকিৎসা

আরো পড়ুন : ডায়াবেটিস প্রতিকারে শক্তিশালী ভেষজ ঔষধ

আরো পড়ুন : দীর্ঘস্থায়ী সহবাস করার উপায়