মনপুরায় বেকার মহিলাদের মধ্যে সেলাই মেশিন বিতরণ ও মুরগী পালন বিষয়ক প্রশিক্ষণ

রাকিবুল হাসান, মনপুরা প্রতিনিধি :
ভোলার মনপুরায় এনজিও পরিবার উন্নয়ন সংস্থার পক্ষ থেকে পাথওয়েজ টু প্রসপারিটি ফর এক্সট্রিমলি পুওর পিপল(পিপিইপিপি) প্রকল্প অধীনে ২৫ জন গরীব দুঃস্থ মহিলাদের কে ১মাস প্রশিক্ষণ শেষে তাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হ’য়ে। সেই সাথে দক্ষিণ সাকুচিয়া ইউনিয়ন পরিষদে হল রুমে প্রসপারিটি প্রকল্পের লাইভলিহুড কম্পোনেন্টর আওয়তা লেয়ার/বয়লার/সোনালী মুরগী পালন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

ইউরোপিয়ান ইউনিয়(EU)এবং, পিকেএসএফ (PKSF) অর্থায়নে রবিবার (৫ডিসেম্বর)সকাল ১১টায় দক্ষিণ সাকুচিয়া পরিবার উন্নয়ন সংস্থার অস্থায়ী কার্যালয়ে এ বিতরণ অনুষ্ঠিত হয়।

সেলাই মেশিন বিতরণ ও মুরগী পালন বিষয়ক প্রশিক্ষণ কার্যক্রমের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগ এর সভাপতি সেলিনা আক্তার চৌধুরী।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রসপারিটি প্রকল্পের কারিগরি কর্মকর্তা মোঃ শাহাব উদ্দিন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দক্ষিণ সাকুচিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব অলিউল্লাহ কাজল ,দক্ষিণ সাকুচিয়া ইউনিয়ন শাখার ম্যানেজার মোঃসেলিম, গণ্যমান্য ব্যক্তিরা।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন,পুরুষের পাশাপাশি মহিদের কে এগিয়ে আসতে হবে। আশা করি এই সেলাই মেশিনের মাধ্যমে মহিলাগণ আত্মনির্ভরশীল হবেন এবং তাদের পরিবার অর্থনৈতিকভাবে সমৃদ্ধ হবে।সেই সাথে মুরগী পালন করে মাংস ও ডিমের চাহিদা পূর্ণ হবে।