কুমিল্লার চান্দিনায় পারিবারিক কলহে কন্যাশিশুকে পানিতে ফেলে হত্যা করলেন মা

নিউজ ডেস্ক :

কুমিল্লার চান্দিনায় পারিবারিক কলহের জেরে ৪ মাস বয়সী কন্যাশিশুকে পানিতে ফেলে হত্যা করেছেন এক মা। এ ঘটনায় মা ছামিয়া আক্তার বকুলকে (২০) গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (২১ ফেব্রুয়ারি) সকালে উপজেলার বরকইট ইউনিয়নের শালচর গ্রামে এ ঘটনা ঘটে।

চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আরিফুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

শিশু উম্মে সাইফা বরকইট ইউনিয়নের খৈছাড়া গ্রামের মো. ওমর ফারুকের মেয়ে।

স্থানীয় ও পুলিশ সূত্র জানায়, বরকইট ইউনিয়নের শালচর গ্রামের আলী আশরাফের মেয়ে ছামিয়া আক্তার বকুলের সঙ্গে একই ইউনিয়নের খৈছাড়া গ্রামের মফিজুল ইসলামের ছেলে মো. ওমর ফারুকের বিয়ে হয়। কয়েক মাস যেতে না যেতেই তাদের মধ্যে পারিবারিক কলহ শুরু হয়। এরই মধ্যে গত ৪ মাস আগে ছামিয়া কন্যা সন্তানের মা হন। পারিবারিক সমস্যা সমাধানে রবিবার (২০ ফেব্রুয়ারি) স্থানীয়ভাবে সালিশ হয়।

সালিশে শিশুটিকে স্বামীর বাড়িতে পাঠানোর সিদ্ধান্ত হয়। এতে ক্ষিপ্ত হয়ে সোমবার সকালে ছামিয়া তার কন্যাসন্তানকে ডোবার পানিতে ফেলে দেন। পরে স্থানীয়রা শিশুটিকে মৃত অবস্থায় উদ্ধার করে।

এ বিষয়ে চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আরিফুর রহমান জানান, খবর পেয়ে শিশুটির মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এ ঘটনায় শিশুটির মা ছামিয়া আক্তার বকুলকে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিকভাবে তিনি হত্যার কথা স্বীকার করেছেন। এ বিষয়ে মো. ওমর ফারুক চান্দিনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।