মনপুরায় বঙ্গবন্ধু শেখ মুজিব রহমানের ও জাতীয় শিশু দিবস পালন

রাকিবুল হাসান, মনপুরা সংবাদদাতা :

ভোলার মনপুরা বর্ণাঢ্য আয়োজনে জাতীয় শিশু দিবস, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর ১০২ তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে।
বৃহস্পতিবার ১৭মার্চ সূর্যোদয়ের সাথে সাথে তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়।

সকাল ৮টায় উপজেলা নির্বাহী অফিসার এর কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ,উপজেলা আওয়ামী লীগ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও অঙ্গসহযোগী সংগঠনসহ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান।

বেলা সাড়ে ৮ টায় উপজেলা নির্বাহী অফিসার এর কার্যালয় চত্বর থেকে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ শেষে পুনরায় উপজেলা কার্যালয়ে এসে শেষ হয়।

এছাড়া উপজেলা আ’লীগ এর আয়োজনে সকাল ৯টায় বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে পার্টি অফিসে সামনে জাতীয় পতাকা উত্তলন, কেক কাটা ও আলোচনা সভা আয়োজন করা হয়।

সাবেক সাধারণ সম্পাদক এ.কে.এম শাহাজাহান এর সভাপতিত্বে আলোচনা সভা, অনুষ্ঠিত হ’য়ে। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগ সভাপতি শেলিনা আক্তার চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আ’লীগ সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান জাকির হোসেন, সহসভাপতি শাহরিয়ার চৌধুরী দ্বীপক।


আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আ’লীগ যুগ্ম সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান আলহাজ্ব অলিউল্লাহ কাজল,হাজিরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিজামউদ্দিন হাওলাদার, মনপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমানত উল্লাহ আলমগীর প্রমূখ।

পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মবার্ষিকী উপলক্ষে বিভিন্ন মসজিদে দোয়াও মুনাজাত আয়োজন করা হয়েছে।