স্বামী হত্যার চেষ্টা, নববধুসহ অজ্ঞাতের নামে মামলা

মোঃ হৃদয় হোসেন, রায়পুর প্রতিনিধিঃ

লক্ষ্মীপুরের সদর ও রায়পুরের সীমান্তবর্তী মহাদেবপুর গ্রামে গভীর রাতে সিঁধেল কেটে ঘরে ঢুকে বটি দিয়ে এক নির্মাণ শ্রমিক (৩০) হত্যা চেষ্টার অভিযোগ উঠেছে। এঘটনায় নববধুসহ অজ্ঞাতদের নামে সদর থানায় লিখিত অভিযোগ দিয়েছেন নববিবাহিত আহত শ্রমিকের বাবা মিজান। এঘটনায় বৃহস্পতিবার (৩১ মার্চ) ঘটনা তদন্ত করেছেন ফাঁড়ির এসআই মোঃ শাহজাহন। এঘটনায় গ্রামবাসির মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

ক্ষতিগ্রস্থ নির্মাণ শ্রমিক মোঃ হেলাল (২৬) সদর উপজেলার মহাদেবপুর গ্রামের মিজানুর রহমানের ছেলে এবং অভিযুক্ত নববধু শেলিনা আক্তার পাখি (১৮) রায়পুর উপজেলার উত্তর চরবংশী ইউপির চরবংশি গ্রামের খালাসি বাড়ির করাতকল শ্রমিক সেলিমের মেয়ে। (বর্তমানে রাখালিয়া গ্রামে বেঙ্গল-সু কারখানার পাশে ভাড়া বাসায় তাদের বসবাস)।।

পুলিশ ও পরিবার সূত্রে জানা গেছে, ৯ মার্চ সদর ও রায়পুর উপজেলার সীমান্তবর্তী মহাদেবপুর গ্রামের মিজানুর রহমানের ছেলে নির্মাণ শ্রমিক হেলাল বিয়ে করেন পাখিকে। বিয়ের দুইদিন পর মনোমালিন্য করে বাবার বাড়ী চলে যায় পাখি। এঘটনার ৪/৫ দিন ধরেই অজ্ঞাত নাম্বার থেকে ফোন আসে হেলালের কাছে “পাখিকে কেন বিয়ে করলি-তোর মা-বাবার কাছ থেক বিদায় নে, তোকে প্রানে মেরে ফেলবো” একথা বলে অশ্রাভ্যভাষায় গালমন্দ করে ফোন কেটে দিচ্ছে।

এর সুত্র ধরে ২৯ মার্চ রাত ৩টার সময় মুখোশপড়া দুই দুর্বৃত্ত্ব বসতঘরের সিঁধেল কেটে ঘরে ঢুকে হেলালের কক্ষে গিয়ে ঘুমন্ত অবস্থায় হেলালের বুকের উপর বসে গলায় বটি ধরে হত্যার চেষ্টা চালায়। এসময় হেলাল চিৎকার দিলে দুর্বৃত্ত লাফ দিয়ে ঘর থেকে দৌড়ে চলে যাওয়ায় তাকে আটক করা পারেনি কেউ। পরদিন এঘটনায় দুপুরে অজ্ঞাত ব্যাক্তির মোবাইল থেকে হেলালের বাবার মোবাইলে ফোন আসে ঘটনা বেশি বাড়াবাড়ি করলে সবার ক্ষতি করা হবে। কিন্তু দুর্বৃত্ত তার পরিচয় দেয়নি। ঘটনার পরদিন নববধু পাখিকে বাড়িতে রেখে তার মা-বাবা হেলালের বাড়িতে গিয়ে খোঁজখবর নিয়েছেন।

এঘটনায় বুধবার (৩০ মার্চ) সকালে সদরের দালালবাজার ফাড়িতে হেলালকে হত্যা চেষ্টাকারিকে আটকের দাবিতে তার নববধুসহ অজ্ঞাত দুর্বৃত্তকে আসামী করে লিখিত অভিযোগ দেন আহত হেলালের বাবা মিজানুর রহমান। বৃহস্পতিবার (৩১ মার্চ) বিকালে পুলিশের তদন্তকারি কর্মকর্তা ঘটনাস্থল তদন্ত করে গেছেন।

এঘটনায় নববধু পাখির বাবা সেলিম জানান, এ ঘটনা সম্পর্কে তারা কিছুই জানেন না। গত ১০দিন আগে হেলাল পাখিকে তাদের বাড়িতে রেখে চলে যায়। কয়েকদিন আগে খোঁজখবর না নিয়ে উল্টো গালমন্দ করে ফোন রেখে দেয় হেলাল। পরে বাড়ীর এক কিশোর হেলালকে ফোনে দুষ্টামি করে ওসি পরিচয়ে মসকরা করেছে। সে বুঝতে পারেনি।

সদরের দালালবাজার ফাড়ির এসআই শাহজাহান বলেন, এঘটনায় নববিবাহিত হেলালের বাবা মিজানুর রহমান বাদি হয়ে নববধু পাখিকে উল্লেখ্য করে অজ্ঞাত দুর্বৃত্ততে আসামি করে লিকিত অভিযোগ দিয়েছেন। তা তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।