রায়পুরে ২০০ প্রবীণ ও প্রতিবন্দ্বী ঈদ উপহার পেয়ে মহাখুশি

মোঃ হৃদয় হোসেন, রায়পুর প্রতিনিধিঃ

“শ্রমিক-মালিক একতা- উন্নয়নের নিশ্চয়তা”-এপ্রতিপাদ্য এবং ‘ধর্ম যার যার, উৎসব সবার’—এ মর্মবাণীকে ধারণ করে হিন্দু-মুসলমান সবার মধ্যে ঈদ উপহার বিতরণ করেছে প্রবীন ও প্রতিবন্দ্বী কল্যাণ সংস্থা -বিষয়ক সংগঠন।

আজ রোববার (১ মে) লক্ষ্মীপুরের রায়পুরে পৌরসভার খাজুরতলা নামক স্থানে ২০০ এর বেশি দুস্থ পরিবারের মধ্যে ঈদ উপহার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে সংগঠনের পরিচালক সাইফুল ইসলাম রিংকুর সভাপতিত্বে প্রধান অতিথি রায়পুর পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট ও প্রধান বক্তা আ’লীগের কেন্দ্রীয় যুব ও ক্রীড়া বিষয়ক উপকমিটির সদস্য মিরাজ মুক্তাদির শাহিন বাহাদুর বক্তব্য দেন।

বিশেষ অতিথি বক্তব্য দেন এডভোকেট মিজানুর রহমান মুন্সি, যুগান্তর সাংবাদিক তাবারক হোসেন আজাদ, চরআবাবিল ইউপি চেয়ারম্যান হাওলাদার নুরে আলম জিকু, পৌরসভার কাউন্সিলর আবু নাসের বাবু, মোঃ মাহবুবুর রহমান রিজভী ও ছাত্রলীগের পৌরসভার যুগ্মআহবায়ক তানভীর হোসেন। এসময় স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিরা এবং প্রতিবন্ধিদের অভিভাবকগনও উপস্থিত ছিলেন।

পঙ্গু শিশু শাওনকে (৮) হুইল চেয়ার ও মেঘনার পাড়ে বেরিবাঁধের পাশে বসবাস করা সেই প্রতিবন্ধি শিশু ইসমাইলকে (৬) ঈদের নতুন জামাসহ ২০০ অসহায় প্রতিবন্ধি ও প্রবীনকে ‘দুই রকমের সেমাই, চিনি, দুধ, বাদাম ও কিসমিস উপহার দেয়া হয়েছে।

এসময় উপহার পেয়ে শিশু শাওন ও ইসমাইল বলেন, হুইল চেয়ার ও নতুন জামা হাই (পেয়ে) আঙ্গোরতন (আমাদের কাছে) খুব খুশি লাগছে। ঈদের দিন আঙ্গো ঘরে বেকেরে লই (আমাদের পরিবার) সবাই সেমাই চিনি রান্না করে একসঙ্গে খাইয়াম (খাবো)।’ ষাটোর্দ্ধ ছকিনা বেগম বলেন, ‘ছোট নাতি–নাতনি নিয়া বাড়িত একা থাকি। ছেলে কাঠমিস্ত্রীর কাজ করে, খুবই গরিব আমি। এসব উপহার পেয়ে ঈদের দিনের দুশ্চিন্তা দূর হলো।

প্রবীন ও প্রতিবন্ধি কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা ও পরিচালক সাইফুল ইসলাম রিংকু জানান, ‘ঈদের খুশি সবার মধ্যে ছড়িয়ে দিতে প্রতিবছর আমরা বিভিন্ন স্থানে “ঈদ উপহার” দিয়ে থাকি। এরই ধারাবাহিকতায় এবার রায়পুরে এক প্রতিবন্ধি শিশুকে হুইল চেয়ার ও এক শিশুকে নতুন জামা সহ ২০০ জনকে ঈদ উপহার দেওয়া হয়েছে।