কল্যাণপুর ইউনিয়নে ভিজিডি চাল গরমিলে দুই গোডাউন সিলগালা

গাজী মো. মহসিন :

চাঁদপুর সদর উপজেলার ৩নং কল্যাণপুর ইউনিয়নে জেলেদের ভিজিডি কার্ডের চাল গড়মিল থাকায় বুধবার (১৮ মে) সকালে চালের গোডাউন সিলগালা করা হয়েছে।

চাল আত্মসাতের অভিযোগ উঠেছে ইউপি চেয়ারম্যান ও সাবেক ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোঃ সাখওয়াত হোসেন রনি পাটওয়ারীর বিরুদ্ধে।

ঘটনার বিবরণে জানা যায়, গত মঙ্গলবার (১৭ মে) চাঁদপুর সিএসডি গোডাউন থেকে জেলে কার্ডের বরাদ্দকৃত ভিজিডি চাল উত্তোলন করেন ইউপি চেয়ারম্যান মোঃ সাখাওয়াত হোসেন রনি পাটওয়ারী। নির্ধারিত তারিখ অনুযায়ী বুধবার ১৮ মে সকালে ৭৪৮ জন জেলেদের মাঝে চাল বিতরণের কথা থাকলেও ট্যাগ অফিসার চাল বিতরণ করতে আসলে চালের বস্তায় গড়মিল পাওয়ায় উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করেন। পরবর্তীতে উপজেলা নির্বাহী অফিসার সানজিদা শাহনাজের নির্দেশে চাঁদপুর সদর মডেল থানা পুলিশের সহযোগিতায় দুটি গোডাউন সিলগালা করেন ইউনিয়ন ট্যাগ অফিসার ও উপজেলা সহকারী মৎস কর্মকর্তা মোঃ মিজানুর রহমান।

এই বিষয়ে ইউপি সচিব মিজানুর রহমান সরকার জানান, ৫৩ দশমিক ৬৮০ মেট্রিক টন চাল বরাদ্দ থাকলেও ৪৫ বস্তা (দেড় টন) চাল কম থাকায় ইউএনও’র নির্দেশে এ সিলগালা করা হয়। খবর পেয়ে সাংবাদকরা ইউনিয়ন পরিষদে গিয়ে ইউপি চেয়ারম্যানকে কার্যালয়ে পাওয়া যায়নি এবং তার ব্যবহৃত মোবাইল নাম্বারে কল দিয়েও যোগাযোগ করা সম্ভব হয়নি।

এছাড়াও বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস কালীন সময়ে ভিজিডির ত্রান বিতরনের ৬৮ বস্তা ( দুই টন) চাল আত্মসাতের চেষ্টাকালে সাধারন জনগনের বাধার তোপের মূখে পড়ে অবরুদ্ধ করে রাখে ইউপি চেয়ারম্যান সাখওয়াত হোসেন রনি পাটওয়ারীকে। পরে তৎকালীন সদর ইউএনও কানিজ ফাতেমা ও সদর সার্কেল এসপি জাহেদ পারভেজ চৌধুরী ঘটনাস্থলে এসে ৬৮ বস্তা ( দুই টন) চাল উদ্ধার করেন।