রূপগঞ্জে ছাত্রলীগ নেতার হাতের রগ ও কুপিয়ে হত্যার চেষ্টা

নিজস্ব প্রতিনিধিঃ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে আধিপত্য বিস্তার করার বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের সন্ত্রাসীরা ভুলতা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি হানজালাকে কুপিয়ে হাতের রগ কেটে হত্যার চেষ্টা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। শনিবার সন্ধ্যা ৬ টার দিকে উপজেলার ভুলতা ইউনিয়নের শিংলাবো এলাকায় এ ঘটনা ঘটে। আহত হানজালা উপজেলার পাচাইখা এলাকার শফিউদ্দিন শফির ছেলে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, ভুলতা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি হানজালা ও ওবায়দুর ও মহিন গ্রæপের মাঝে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিরোধ চলে আসছিল। শনিবার দুপুরে ভুলতা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি হানজালার লোক ফাহিমের সঙ্গে প্রতিপক্ষ ওবায়দুর ও মহিন গ্রæপের লোক পায়েল মিয়ার তুচ্ছ ব্যাপার নিয়ে বাকবিতন্ডা হয়। এসময় ফাহিম রেগে গিয়ে পায়েলকে থাপ্পর দেন। এসময় দুজনের মাঝে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে।

এ ঘটনা মিমাংসার জন্য বিচার করতে ওবায়দুর ও মহিন সন্ধ্যার দিকে হানজালাকে তাদের শিংলাবো অফিসে ডাকেন। সন্ধ্যার দিকে হানজালা ঘটনাস্থলে পৌছেঁ বিষয়টি মিমাংসার চেষ্টা চালালে এক সময় দুইপক্ষের মাঝে বাকবিতন্ডা ও ধাক্কধাক্তি শুরু হয়ে যায়। এক পর্যায়ে প্রতিপক্ষের সন্ত্রাসীরা দেশীয় অস্ত্রশস্ত্রে হয়ে হানজালাকে কুপিয়ে ডান হাতের রগ কেটে ফেলে হত্যার চেষ্টা চালায়।

এসময় প্রতিপক্ষের লোকজন তাকে এলোপাথারিভাবে কুপিয়ে শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখম করে। এদিকে হানজালার পরিবারের লোকজনের দাবি, ওবায়দুর ও মাহিন পরিকল্পিতভাবে হানজালাকে ডেকে নিয়ে হাতের রগ কেটে হত্যার চেষ্টা চালায়।

উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি নাজমুল হাসান সবুজ জানান, প্রতিপক্ষের সন্ত্রাসীরা হানজালার ডান হাতের রগ কেটে ফেলে। পরে তাকে মূমূর্ষ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ব্যপারে ভুলতা ফাড়ির ইনচার্জ ইন্সপেক্টর মাহবুবুর রহমান বলেন, এ ঘটনার সংবাদ শুনেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।