শিবচরে আজই শেষ অফিস করবেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান

মাজহারুল ইসলাম (রুবেল), ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, মাদারীপুর :

মাদারীপুরের শিবচরে উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে আজ মঙ্গলবার (১৯ জুলাই) শেষ অফিস করবেন মো. আসাদুজ্জামান। বদলী জনীত কারনে আগামীকাল ঢাকার আগারগাঁওএ পরিকল্পনা মন্ত্রনালয়ে যোগদান করবেন তিনি।

এর আগে গত ২০১৯ সালের ২৪ ফেব্রুয়ারী তিনি উপজেলা নির্বাহী অফিসার পদে শিবচরে যোগদান করেন। যোগদানের কিছু দিনের মধ্যেই নিজ গুণে সর্বস্তরের মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছিলেন তিনি।

এদিকে শিবচরে যোগদানের কয়েকদিন পর থেকে মহামারী করোনা ভাইরাসের কারনে গোটা বিশ্ব যেখানে স্তম্ভিত সেখানে তিনিসহ তার প্রশাসন নিরলসভাবে শিবচরবাসীকে নিরাপদ রাখতে ব্যাপক কর্মসুচী ও দায়িত্ব পালন করেন।

জানা যায়, তিনি করোনা মহামারীর মধ্যেও উপজেলার সার্বিক উন্নয়নে ব্যাপক ভূমিকা রেখেছেন। করোনার প্রাদুর্ভাব মোকাবেলায় তিনি অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। এতে তিনি দুইবার মহামারী করোনায় আক্রান্ত হন। জনগুরুত্বপূর্ণ বিষয়গুলোর ওপর ছিল তার সজাগ দৃষ্টি। তার প্রশাসনিক এলাকায় জনস্বার্থবিরোধী কোন ঘটনা তার নজরে এলে কালবিলম্ব না করে তাৎক্ষণিক সরেজমিনে গিয়ে জনগণকে সাথে নিয়ে তা দৃঢ়তার সাথে মোকাবেলা করেছেন।

সরকারি অনেক কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে জনগণের রয়েছে অনেক অভিযোগ। এর মধ্যে ব্যতিক্রম জনবান্ধব, পরিশ্রমী মাদারীপুরের শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান। তার সততা ও কর্মদক্ষতায় পাল্টে গেছে উপজেলা পরিষদের প্রশাসনিক কার্যক্রম ও সার্বিক চিত্র। সরকারি-বেসরকারি প্রতিটি দপ্তরের কর্মকাণ্ডে ফিরে এসেছে গতিশীলতা ও স্বচ্ছতা। কমেছে জনভোগান্তি আর বৃদ্ধি পেয়েছে জনসেবার মান। তার বদলী জনীত কারনে উপজেলাবাসী একজন দায়িত্বশীল, কর্মঠ, জনবান্ধব ও দক্ষ অফিসারকে হারাচ্ছেন।

দীর্ঘ ৩ বছর ৫ মাস শিবচর উপজেলার মানুষকে সেবা করার সুযোগ পেয়েছেন তিনি। এ সময়ে তিনি সততা , নিষ্ঠা ও দক্ষতার সাথে জনগণের সেবা দিয়েছেন।

শিবচরের ১৯ টি ইউনিয়ন ও পৌরসভার নির্বাচনে সঠিক ও গ্রহনযোগ্য দায়িত্ব পালন করে জনগণের আস্থা অর্জন করেন। প্রশাসনের কর্মকর্তাদের যে মূলধর্ম কাজের মধ্যদিয়ে জনগণের আস্থা অর্জন তা তিনি করতে সক্ষম হয়েছেন।

সর্বপরি আমাদের জাতীয় সংসদের চীফ হুইপ নুর ই আলম চৌধুরীর একজন আস্থাভাজন অফিসার হিসেবে দীর্ঘ সাড়ে তিন বছর দায়িত্ব পালন তার একটি বড় উদাহরণ।

ইউএনও’র বিষয়ে জানতে চাইলে শিবচরের একজন সাংবাদিক মো. রফিকুল ইসলাম বলেন, ‘সরকারের একজন উচ্চপদস্থ দায়িত্বশীল প্রশাসনিক কর্মকর্তা এবং মানবসেবক হিসেবে ইউএনও স্যার অসাধারণ একজন মানুষ। সরকারের অর্পিত প্রতিটি দায়িত্ব পেশাদারিত্বের সাথে তিনি সঠিক ভাবে পালন করেছেন।

তার ভালোবাসা এবং সততায় শিবচরের আপামর জনসাধারণ মুগ্ধ, যা শিবচর উপজেলাবাসী কখনো ভুলতে পারবে না। তার বদলী জনীত কারনে একজন দায়িত্বশীল, কর্মঠ, জনবান্ধব ও দক্ষ অফিসারকে হারাচ্ছে শিবচর উপজেলাবাসী।’