দেশের বাইরে থাকলেও মাসে মাসে বেতন নেন শিক্ষিকা

শিবচর (মাদারিপুর ) প্রতিনিধি

মাদারীপুরের শিবচরের স্পেন থেকেও স্কুলে বেতন নিচ্ছেন শিক্ষিকা।

ওই শিক্ষিকা উপজেলার পূর্ব কাচিকাটা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা সোনিয়া আক্তার গত এপ্রিল মাস থেকে স্কুলে আসেন না। তবে মাসে মাসে তুলে নেন বেতন। এই ঘটনায় ক্ষোভ বিরাজ করছে স্থানীয়দের মাঝে।

অনুসন্ধানে জানা গেছে, মাদারীপুরের শিবচর উপজেলার পূর্ব কাচিকাটা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা সোনিয়া আক্তার গত ২৮ মার্চ স্কুল থেকে দুই দিনের ছুটি নেন। এরপর থেকে আর স্কুলে আসেননি। তবে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের কিছু অসাধু কর্মকর্তাদের জোকসাজসে তিনি প্রতি মাসে বেতনভাতা তুলে নিচ্ছেন।

সোনিয়াদের বাড়ি গিয়ে সোনিয়ার বিষয়ে জানতে চাইলে সোনিয়ার বাবা জাকির হোসেন জানান, তার মেয়ে ছুটি নিয়ে স্বামীর কাছে স্পেন গেছে।

স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জামিলা বেগম বলেন, সোনিয়া দুই দিনের ছুটি নিয়ে স্কুল থেকে গেছে। এরপর থেকে তার ফোন নম্বর বন্ধ।

স্কুল সূত্রে জানা গেছে, স্কুলটিতে বর্তমানে ৬ জন সহকারী শিক্ষক রয়েছেন তবে পদ রয়েছে ৮ জনের। স্কুলে শিক্ষার্থীর সংখ্যা দুই শতাধিক। স্থানীয়দের দাবী শিক্ষক কম থাকায় ব্যঘাত ঘটছে শিক্ষা কার্যক্রমে।

তবে এ ব্যাপারে শিবচর উপজেলার শিক্ষা অফিসার রফিকুল ইসলাম কথা বলতে রাজি হননি।

যে টেক্সটে 'যৌন রোগের জন্য নাইট কিং পাউডার ডা. হাকীম মিজানুর রহমান মুঠোফোন ০১৭৬২-২৪০৬৫০ নাইট কিং পাওয়ার সিরাপ। দুটি একত্রে ১৫০০ SexuaiL pecauLE .IT NIGHT KING Pow S NATURAL PRODUCT যৌন ক্ষমতা বাড়াবে, দ্রুত বীর্যপাত দূর করবে।' লেখা আছে-এর একটি ছবি হতে পারে

মাদারীপুর জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. নাসির উদ্দিন জানান, আমাদের কোন শিক্ষক দেশের বাইরে থেকেও বেতন নিচ্ছে বলে আমার জানা নেই। যদি এমন হয়ে থাকে তাহলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।”

জানতে চাইলে মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন,’বিষয়টি নিয়ে কোন অভিযোগ আমার কাছে আসেনি। বিষয়টি জানার পর শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) খোঁজ খবর নিতে বলা হয়েছে।’