চাঁদপুর থেকে চুরি হওয়া ৪২টি অ্যান্ড্রয়েড মোবাইল হবিগঞ্জ থেকে উদ্ধার, আটক ১

সাইদ হোসেন অপু চৌধুরী-চাঁদপুর :
চাঁদপুর শহরের রেলওয়ে হর্কাস মার্কেটের মোবাইল মেলা দোকান থেকে বিভিন্ন কোম্পানীর ৮৮টি অ্যান্ড্রুয়েড মোবাইল সেট চুরি করেছে চোর চক্র। চুরি হওয়ার ৪১ দিন পর চুরিকৃত ৪২টি অ্যান্ড্রুয়েড মোবাইল ফোন উদ্ধার করেছে চাঁদপুর মডেল থানা পুলিশ।

তবে ৪টি চোরাই মোবাইল ফোনসহ জগলু মিয়া (২৪) নামের একজনকে আটক করেছে। টানা ৩ দিনের অভিযান শেষে হবিগঞ্জ উপজেলার নবীগঞ্জ থানা থেকে আটক করে চাঁদপুর থানায় নিয়ে আসা হয়। ২৫ সেপ্টেম্বর রোববার দুপুরে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আবদুর রশিদ বিষয়টি নিশ্চিত করেন।

গত ১৬ আগষ্ট দোকানের মালিক মোরশেদ আলম বাদী হয়ে চাঁদপুর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং-৪৪। মামলায় ৮৮টি মোবাইল ফোনের আনুমানিক মূল্য প্রায় ১৬ লক্ষ টাকা উল্লেখ করা হয়।

আটক জগলু মিয়া হবিগঞ্জ জেলার নবীগঞ্জ থানার পিরিজপুর গ্রামের মৃত. মোখলেস মিয়ার ছেলে। গত ১৫ আগষ্ট সোমবার রাতে দোকান বন্ধ বাসায় চলে যায়। রাতের যে কোনো সময় দোকানের টিনের চালা খুলে চোরের দল ৮৮টি মোবাইল সেট নিয়ে পালিয়ে যায়। এসময় দোকানে থাকা সিসি ক্যামেরা গুরো নষ্ট করে। মামলা পর থেকে চাঁদপুর মডেল থানার এসআই শাহরিন হোসেন তথ্য প্রযুক্তির ব্যবহার করে হবিগঞ্জ উপজেলার নবীগঞ্জ থানার বিভিন্ন স্থান থেকে পরিত্যাক্ত ৩৮ টি ও আটক জগলুর কাছ থেকে ৪টি মোবাইল ফোন উদ্ধার করে। হয়।

চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আবদুর রশিদ বলেন, ১৫ আগষ্ট রাতে দোকানের টিন খুলে ৮৮টি মোবাইল সেট নিয়ে যায়। পুলিশ সুপার মিলন মাহমুদ স্যারের দিক নির্দেশনায় হবিগঞ্জের নবীগঞ্জ থানা থেকে ৪২ টি মোবাইল সেট উদ্ধার এবং ১ জনকে আটক করা হয়েছে।