ফরিদগঞ্জে এসএসসি ও দাখিল পরীক্ষা নকলমুক্ত ও শান্তিপূর্ণ পরিবেশে চলছে

মো: মহিউদ্দিন, ফরিদগঞ্জ (চাঁদপুর) সংবাদদাতাঃ
চাঁদপুরের ফরিদগঞ্জে চলমান এসএসসি পরীক্ষা নকলমুক্ত ও শান্তিপূর্ণ পরিবেশে চলছে। বেশ ক‘টি কেন্দ্রগুলো ঘুরে দেখা গেছে , কোন ধরণের অপ্রীতিকর ঘটনা কোথাও ঘটেনি।

উপজেলার ৫০টি হাই স্কুলের জন্য ৬টি পরীক্ষা কেন্দ্র রয়েছে। কেন্দ্রগুলো হচ্ছে, ফরিদগঞ্জ এ আর পাইলট সরকারী হাই স্কুল , গৃদকালিন্দিয়া হাই স্কুল , রুপসা আহমদিয়া উচ্চ বিদ্যালয়, চান্দ্রা উচ্চ বিদ্যালয়, গল্লাক উচ্চ বিদ্যালয়, ফিরোজপুর জন কল্যাণ উচ্চ বিদ্যালয় ও ভোকেশনাল একটি কেন্দ্র । স্কুলে মোট পরীক্ষার্থী ৩ হাজার ০৯শত ০৪ ছাত্র-ছাত্রী পরীক্ষয়া অংশ নিয়েছে।

অনুপস্থিত রয়েছে ১৬ জন। অপরদিকে ৫৪টি মাদ্রাসার দাখিলে ৩টি কেন্দ্রে এক হাজারের কিছু বেশী ছাত্র/ছাত্রী পরীক্ষায় অংশ গ্রহণ করেছে। কেন্দ্রগুরেঅ হচ্ছে, ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসা, চান্দ্র ছামাদিয়া ফাজিল মাদ্রাসা, রুপসা আহমদিয়া আলিম মাদ্রাসা।

ফরিদগঞ্জ আলীয়া মাদ্্রাসা কেন্দ্র সচিব ও মাও: আনোয়ার মোল্লা জানান, এ কেন্দ্রে ৬শত ৬৩জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়।
রুপসা মাদ্রাসা কেন্দ্রের হল সুপার মাওঃ মিজানুর রহমান জানান, আমাদে কেন্দ্রে ৪শত ৫৬জন পরীক্ষায় অংশ নিয়েছে। সকল নিয়ম মেনেই সুষ্ঠু পরিবেশে পরীক্ষা চলছে।

রুপসা স্কুলের কেন্দ্রসচিব মোহাম্মদ আক্রামূল হক বলেন,আমার কেন্দ্রে ২টি ভ্যনু রয়েছে। এখানে ৯ স্কুলের ৮শত ৪১জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে। শুরু থেকে এ পর্যন্ত কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। নকলমুক্ত ও সুষ্ঠু পরিবেশে পরীক্ষা হচ্ছে।

এ বিষয়ে প্রশাসনিক দায়িত্বে থাকা যুব উন্নয়ন কর্মকর্তা মো: ইব্রাহীম মিয়া জনান, শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা চলছে। কোন ধরণের অনিয়ম হচ্ছে না।


উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আলী রেজা আশ্রাফি জানান, স্কুল ও মাদ্রাসার ভোকেশনালসহ ১৩টি কেন্দ্রে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা চলছে। ছোট খাটো কিছু সমস্যার সৃষ্টি হলে তা তাৎক্ষনিক ব্যবস্থা নিয়ে সমাধান করা হয়।