ইলিশ সংরক্ষণ অভিযান উপলক্ষ্যে চাঁদপুরে নৌ র‌্যালি

সাইদ হোসেন অপু চৌধুরী-চাঁদপুর :
প্রজনন মৌসুমে ইলিশ সম্পদ সংরক্ষণে মা ইলিশ রক্ষা করি ইলিশ সম্পদ বৃদ্ধি করি স্লোগান কে ধারন করে ইলিশ সংরক্ষণ সংক্রান্ত চাঁদপুর জেলা টাস্কফোর্স কমিটির আয়োজনে ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর মা ইলিশ সংরক্ষণ অভিযান উপলক্ষ্যে চাঁদপুরে জনসচেতনতায় বর্ণাঢ্য নৌ র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

৭ অক্টোবর শুক্রবার সকালে শহরের বড়ষ্টেশন মোলহেডে এই নৌ র‍্যালী উপলক্ষে আলোচনা সভা, র‍্যালী ও সচেতনতামূলল লিফলেট বিতরণ করা হয়। পরে জেলা প্রশাসন, মৎস্য বিভাগ, নৌ পুলিশ, কোস্টগার্ড, জেলা পুলিশ, ফায়ার সার্ভিস, রাজনৈতিক ব্যাক্তিবর্গ ও জেলে প্রতিনিধিবৃন্দ ও সাংবাদিকসহ সুধীমহলের অংশগ্রহণে পদ্মা-মেঘনা নদীতে স্পীডবোট ও ট্রলার নিয়ে নৌ র‍্যালী অনুষ্ঠিত হয়।

এ সময় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান।

তিনি বলেন, সকলের সমন্বিত প্রচেষ্টায় এই অভিযান সফল করে ইলিশের বাড়ী চাঁদপুরের ব্রান্ডিং জেলার গৌরব ধরে রাখতে হবে। এজন্য অবশ্যই সকলকে সচেতন থাকতে হবে। আমরা জেলার সকল বরফ কল বন্ধ করে দিয়েছি এবং কোল্ড ষ্টোরগুলো বন্ধ রাখতেও অনুরোধ করছি। সরকার এবার জেলেদের জন্য ২০ কেজির স্থানে ২৫ কেজি করে চাউল বরাদ্দ দিয়েছে। তাই এই কয়েকটা দিনে যদি কেউ নদীতে আইন অমান্য করে তাহলে আমরা কঠোর আইনানুগ ব্যবস্থা নিবো।

চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা গোলাম মেহেদী হাসানের সভাপতিত্বে এবং হাইমচরের সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহবুব রশীদের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নৌ পুলিশ সুপার মোঃ কামরুজ্জামান, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, জেলা আওয়ামীলীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি গিয়াস উদ্দিন মিলন, চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র ফরিদা ইলিয়াছ প্রমূখ।

এসময় উপস্থিত ছিলেন কাউন্সিলর শফিকুল ইসলাম চাঁদপুর জেলা মৎস্য সমবায় সমিতির সভাপতি মানিক জামাদার সাধারণ সম্পাদক হাজী সবেবরাত সরকার, জেলা মৎস্যজীবী লীগ নেতা মালেক দেওয়ান, শাহ আলম।