২৩ মামলার আসামী বজলুকে ৬দিনের রিমান্ড, এলাকায় মিষ্টি বিতরণ, ফাঁসির দাবি স্থানীয়দের

নিজস্ব প্রতিনিধি
নারায়ণগঞ্জের রূপগঞ্জের চনপাড়া বস্তির শীর্ষ সন্ত্রাসী, মাদক কারবারি ও র‌্যাবের উপর হামলা মামলার প্রধান আসামী ইউপি সদস্য বজলুর রহমানকে মাদক, জাল স্ট্যাম্প এবং অস্ত্র আইনের তিনটি মামলায় ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

রবিবার (২০ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক কাউসার আলম এ রিমান্ড মঞ্জুর করেন। গত ২৭ সেপ্টেম্বর অপরাধী গ্রেফতারে র‌্যাব-১ এর সদস্যরা রূপগঞ্জের চনপাড়া বস্তিতে অভিযান চালালে বজলুর নির্দেশে অপরাধীরা আইন শৃঙ্খলা বাহিনীর উপর আক্রমণ করে অপরাধী ছিনিয়ে নেওয়ার চেষ্টা চালায়।

এ ঘটনায় র‌্যাব বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করে। র‌্যাবের উপর হামলা মামলার প্রধান আসামী ইউপি সদস্য বজলুর রহমান ওরফে বজলু। এছাড়াও হত্যা, সন্ত্রাসী কার্যকলাপসহ বিভিন্ন অপরাধে ২৩ টি মামলা রয়েছে রূপগঞ্জের চনপাড়ার চিহ্নিত শীর্ষ সন্ত্রাসী ও মাদক কারবারি বজলুর রহমান ওরফে বজলুর বিরুদ্ধে।

সে এলাকায় ডন বজলু নামে পরিচিত। গত শুক্রবার বিকেলে র‌্যাব-১ এর সদস্যরা রূপগঞ্জের চনপাড়া বস্তি থেকে বজলুকে গ্রেফতার করে। এসময় তার কাছ থেকে উদ্ধার করা হয়েছে একটি বিদেশী পিস্তল, একটি ম্যাগাজিন, পাচ রাউন্ড গুলি, ২২০ গ্রাম হেরোইন, একটি টি মোবাইল, ভারতীয় ২৫ হাজার জাল রুপি, বাংলাদেশী ৭৫ হাজার জাল টাকা এবং মাদক বিক্রির নগদ ২১ হাজার ৫শ টাকা। গ্রেফতারের পর শনিবার দুপুরে র‌্যাব পৃথক তিনটি মামলা দায়ের ও তাকে রূপগঞ্জ থানায় হস্তান্তর করে।

রূপগঞ্জ থানা পুলিশ তিনটি মামলায় সাত দিন করে রিমান্ডের আবেদন করে আদালতে পাঠায়। শনিবার সন্ধ্যায় নারায়ণগঞ্জ আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাউছার আলমের আদালত রবিবার রিমান্ডের শুনানীর দিন দার্য করে।

কোর্ট ইন্সপেক্টর আসাদুজ্জামান জানান, রবিবার রিমান্ডের শুনানী শেষে আদালত তিন মামলায় দুইদিন করে ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এদিকে চনপাড়ার ডন বজলু ও তার পরিবারের হাত থেকে মুক্তি পাওয়ায় নারায়ণগঞ্জের রূপগঞ্জে দোয়া ও মিলাদ মাহফিল পালন করেছে স্থানীয় এলাকাবাসী। আজ রবিবার বিকেলে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের চনপাড়া পুনঃবাসন কেন্দ্রে এ মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন আলমগীর হোসেন, রবিন সহ আরো অনেকে।

মিলাদ মহফিলে এলাকাবাসী দাবি করেন, বজলু হচ্ছে মাদকের গডফাদার। সে স্থানীয় গরীব যুবকদের বাধ্য করেছে তার সাথে যুক্ত থাকতে। না হলে ঘরে মাদক ঢুকিয়ে ফাঁসিয়ে দেয়ার ঘটনাও ঘটিয়েছে। ইতিমধ্যে সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। অপরাধ জগতের গডফাদার বজলুর ফাঁসি চায় স্থানীয় এলাকাবাসী।