সাংবাদিক মাজহারুল ইসলামের জন্মদিন আজ

প্রিয়সময় ডেক্স :

সৃজনশীল সাংবাদিকতায় প্রতিটি সাংবাদিক-ই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। তেমনি একজন সময়ের সাহসী মাজহারুল ইসলাম।

বর্তনানে মাজহারুল ইসলাম জাতীয় পত্রিকা দৈনিক আমাদের মাতৃভূমি এর স্টাফ রিপোর্টার, দৈনিক আজকের বিজনেস বাংলাদেশ এর শিবচর (মাদারীপুর) প্রতিনিধি, জনপ্রিয় অনলাইন পোটাল প্রিয়সময় ডটকম এর নির্বাহী সম্পাদক, জনপ্রিয় অনলাইন পোটাল নব বার্তা এর মাদারীপুর জেলা প্রতিনিধি, জনপ্রিয় অনলাইন পোটাল আজকের তরুণ কন্ঠ এর মাদারীপুর জেলা প্রতিনিধি ও জনপ্রিয় অনলাইন পোটাল মাদারীপুরসময় ডটকম এর সম্পাদক হিসাবে কাজ করে যাচ্ছেন। আজ তার জন্মদিন।

যেখানে অন্যায় অত্যাচার, অপরাধ, দুর্নীতি, দুঃশাসন সেখানেই নির্ভীক, সাহসী, এক সাংবাদিকের পদচারণা। যে কোন মূল্যেই তিনি তুলে নিয়ে আসবেন ঘটনার অন্তরালের মূল রহস্য। অপরাধ ও অপরাধী যত গভীরেই থাকুক না কেন সেখান থেকেই তিনি তার চতুরতা ও একনিষ্ঠ কর্মদক্ষতা দিয়ে টেনে বের করেন লুকানো সেইসব অপরাধীদের। তাদের মন্দ কাজের সকল আমলনামা। তুলে ধরেন দেশ ও জাতীর সম্মুখে। যিনি সত্যের সন্ধানে নির্ভীক সাংবাদিক, জীবনে সুখ, বিলাস, লোভ, মোহ ও ত্যাগের প্রতীক। সহজ সরল জীবন কিন্তু অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদি। অপরাধ মুক্ত সমাজ প্রতিষ্ঠার অপ্রতিদ্বন্দ্বী। অন্যায়ের সাথে কখনোই আপোষ করেন না যিনি তিনি আর কেউ নয়, তিনি এ সময়ের প্রিয় প্রতিবাদী ও সাহসী সাংবাদিক সকলের প্রিয় মুখ মাজহারুল ইসলাম।

আজকের আকাশে অনেক তারা, দিন ছিল সূর্যে ভরা। আজকের জোসনাটা আরও সুন্দর, সন্ধ্যাটা আগুন লাগা। আজকের পৃথিবী তোমার জন্য, ভরে থাকা ভাল লাগা। মুখরিত হবে দিন গানে গানে, আগামীর সম্ভাবনা। আপনি এই দিনে পৃথিবীতে এসেছন তাই শুভেচ্ছা আপনাকে, তাই অনাগত খন হোক আরও সুন্দর উজ্জ্বল দিন কামনায়। আজকের এই দিনে এক শুভ ক্ষণে ২৭ই নভেম্বর মাদারীপুরের শিবচরে তার জন্ম, এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে মায়ের কোল জুড়ে ভূমিষ্ঠ হয় এক নবজাতক শিশু। আর সেই নবজাতক শিশুটি আজ জাতীয় পত্রিকা দৈনিক আমাদের মাতৃভূমি এর স্টাফ রিপোর্টার, দৈনিক আজকের বিজনেস বাংলাদেশ এর শিবচর (মাদারীপুর) প্রতিনিধি, জনপ্রিয় অনলাইন পোটাল প্রিয়সময় ডটকম এর নির্বাহী সম্পাদক, জনপ্রিয় অনলাইন পোটাল নব বার্তা এর মাদারীপুর জেলা প্রতিনিধি, জনপ্রিয় অনলাইন পোটাল আজকের তরুণ কন্ঠ এর মাদারীপুর জেলা প্রতিনিধি ও জনপ্রিয় অনলাইন পোটাল মাদারীপুরসময় ডটকম এর সম্পাদক হিসাবে কাজ করে যাওয়া মাজহারুল ইসলাম। এ সময়ের সাংবাদিকতায় বাংলাদেশের কয়েকজন ঈর্ষান্বিত সাংবাদিকদের মধ্যে মাজহারুল ইসলাম নামটি বেশ পরিচিত ও অন্যতম।

সাংবাদিকতার শুরুটা ২০১৯ইং সাল থেকে। ছাত্রজীবন থেকেই বিভিন্ন পত্রিকায় লেখা লেখির সাথে সম্পৃক্ত ছিলেন। সাংবাদিকতার মত মহান পেশা ছেড়ে অন্য কিছুই ভাবতে চান না তিনি। মাজহারুল ইসলাম নম্র, ভদ্র, বাচন ভঙ্গি, শুদ্ধ উচ্চারণ, উত্তম চারিত্রিক গুণাবলী, প্রাণবন্ত ও ব্যক্তিত্ব সম্পন্ন একজন মানুষ। তাঁর সবচেয়ে বড় বৈশিষ্ট্য হল তার সৃজনশীলতা। প্রকাশভঙ্গী, নম্র ও কোমল আচরণের জন্য তিনি সকলের কাছে সমান সমাদৃত। সবসময় ইতিবাচক মানসিকতা পোষণ করেন এই সাংবাদিক। অল্প বয়সে এতো সাফল্যের পেছনের সূত্র মনে করেন ইতিবাচক থাকাকে। দেশকে নিয়ে প্রচন্ড আশাবাদী তিনি। সমৃদ্ধ এবং উন্নত এক দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেন মাজহারুল ইসলাম।

মোঃ রুবেল মোড়ল এশিয়ান টেলিভিশন-এর শিবচর (মাদারীপুর) প্রতিনিধি মাজহারুল ইসলামকে জন্মদিনের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, মাজহারুল ইসলাম একজন সত্যের সন্ধানে নির্ভীক সাংবাদিক, জীবনে সুখ, বিলাস, লোভ, মোহ ও ত্যাগের প্রতীক। সহজ সরল জীবন কিন্তু অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদি। অপরাধ মুক্ত সমাজ প্রতিষ্ঠার অপ্রতিদ্বন্দ্বী। অন্যায়ের সাথে কখনোই আপোষ করেন না যিনি, তিনি আর কেউ নয়, তিনি এ সময়ের প্রিয় প্রতিবাদী ও সাহসী সাংবাদিক সকলের প্রিয় মুখ মাজহারুল ইসলাম। আমি তার দীর্ঘায়ু কামনা করছি এবং জন্মদিনের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে তার মঙ্গল কামনা করছি।