বিজয় মেলা মঞ্চে সাহিত্য পরিষদের প্রতিযোগিতার প্রথম দিনে দেশাত্মবোধক গান

স্টাফ রিপোর্টার
চাঁদপুর মুক্তিযুদ্ধের বিজয় মেলায় সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের আয়োজনে প্রতিযোগিতার আয়োজন করা হয়। মঙ্গলবার ২০ ডিসেম্বর বিকাল ৩টা থেকে ৭টা পর্যন্ত এই প্রতিযোগিতায় ক ও খ বিভাগে মোট ৩০ জন প্রতিযোগী অংশগ্রহণ করে।

প্রতিযোগিতায় মোট ৪টি বিভাগে বিভক্ত করা হয়। প্রতিযোগিতার প্রথম দিনে সংগীত, বুধবার ২১শে ডিসেম্বর একই মঞ্চে আবৃত্তি, ২২ ডিসেম্বর বৃহস্পতিবার চিত্রাংকন ও ২৪শে ডিসেম্বর শনিবার নিত্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতার প্রথম দিনে সংগীতে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন মুক্তিযুদ্ধের শব্দ সৈনিক,কণ্ঠশিল্পী কৃষ্ণা সাহা, চাঁদপুর জেলা শিল্পকলা ও শিশু একাডেমীর সংগীত শিক্ষক কণ্ঠশিল্পী মৃণাল সরকার।

এ সময় উপস্থিত ছিলেন প্রতিযোগিতা উদযাপন পরিষদের আহ্বায়ক কে এম মাসুদ, সদস্য সচিব ফরিদ হাসান, সমন্বয়কারী, মিজান লিটন, শরিফুল ইসলাম, তবালে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমির যন্ত্র সহকারী সৈকত মজুমদার সিজার।

প্রতিযোগিতায় ২ টি বিভাগে মোট ১০ জন বিজয়ী হয়। বিজয়ীরা হলেন ক’ বিভাগে প্রথম হয়েছে পূণম নন্দি, ২য় উজায়মান, ৩য় আজনিল ৪থ বনিতা সাহা ও ৫ম হয়েছে অদিতি ঘোষ।

খ’ বিভাগে প্রথম হয়েছে কাজি কামিসা, ২য় ইকনাতুন নুশাদী, ৩য় শ্রীকান্ত দেবনাথ, ৪থ, অংকিতা দে, ৫ম, নুসরাত জাহান সামিয়া।

প্রতিযোগিতায় যৌথভাবে অনুষ্ঠান পরিচালনা করেন প্রতিযোগিতা উদযাপন পরিষদের সমন্বয়কার সাইদ হোসেন অপু চৌধুরী ও ফাতেমাতুজ জোহরা।

৪ দিনব্যাপী প্রতিযোগীতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে।