চাঁদপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি প্যানেলের নিরঙ্কুশ জয়

সাইদ হোসেন অপু চৌধুরী, চাঁদপুর :
চাঁদপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ফলাফলে বিএনপি সমর্থিত প্যানলের জয়জয়কার। সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১৫টি পদের মধ্যে ১৩টি পদেই জয়ী হয়েছেন বিএনপি প্যানেলের প্রার্থীরা। অন্যদিকে মাত্র ২টি পদে জয় পেয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্যানলের প্রার্থীরা।

দীর্ঘদিন পর চাঁদপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ভরাডুবি ঘটলো আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের। দলীয় কোন্দলকে এই পরাজয়ের কারণ হিসেবে চিহ্নিত করেছেন অনেকে। এছাড়া প্রার্থী বাছাইয়ে দুর্বলতা ছিল বলেও মনে করেন কেউ কেউ।

বুধবার (২৫ জানুয়ারি) এ নির্বাচনে ১৫টি পদের বিপরীতে ৩০জন প্রার্থী প্রতিদ্বন্দ্বী করেন। দুপুর ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আইনজীবী সমিতির দোতালায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে ভোটার সংখ্যা ছিল ৩৪০ জন। এর মধ্যে ৩৩৪ জন ভোটার তাদের পছন্দের প্রার্থীদের ভোটাধিকার প্রয়োগ করেন।

রাতে জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ও সমিতির বর্তমান সভাপতি অ্যাড. কামাল উদ্দিন আহমেদ এবং রিটানিং কর্মকর্তা ও বর্তমান সাধারণ সম্পাদক অ্যাড. মোঃ আব্দুল্লাহ আল মামুন।

বিজয়ী প্রার্থীরা হলেন সভাপতি অ্যাড. এ.টি.এম মোস্তফা কামাল, ১৮৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আলহাজ অ্যাড. মজিবুর রহমান ভূঁইয়া পেয়েছেন ১৪০ ভোট।

সিনিয়র সহ—সভাপতি পদে অ্যাড. মো. তৌহিদুল ইসলাম তরুন ১৮৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাড. মো. আবদুল সাত্তার ১৪৫ ভোট। জুনিয়র সহ—সভাপতি পদে অ্যাড. মোহাম্মদ কাইউম মোল্লা ১৮০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাড. সাহাবুদ্দিন আবু সোহেল চৌধুর ১৪৬ ভোট। সাধারণ সম্পাদক পদে অ্যাড. এ.জেড.এম রফিকুল হাসান রিপন ১৮১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাড. মো. নজরুল ইসলাম পেয়েছেন ১৪৪ ভোট। যুগ্ম সাধারণ সম্পাদক পদে অ্যাড. মেরাজ আহমেদ সিদ্দিকী মাছুম ১৬৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাড. মো. আবদুল মান্নান মিয়াজী পেয়েছেন ১৬৩ ভোট। সম্পাদক ফরমস অ্যাড. মো. কাইয়ুম হোসেন সুমন ১৭৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাড. মোহাম্মদ নূরুল আমিন খান পেয়েছেন ১৫০ ভোট। সম্পাদক লাইব্রেরি পদে অ্যাড. মো. শাহজাহান খান ১৭৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাড. সালমা আক্তার পেয়েছেন ১৪৮ ভোট।

সম্পাদক সমাজ কল্যাণ ও সেমিনার পদে অ্যাড. রেজাউর রহমান শাওন ১৬৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাড. বিশ্বজিত কর রানা পেয়েছেন ১৫৯ ভোট। জেনারেল অডিটর পদে অ্যাড. মোহাম্মদ ইয়াছিন আরাফাত ১৭৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাড. মো. জাহাঙ্গীর হোসেন ফরাজী পেয়েছেন ১৪৯ ভোট। রানিং অডিটর পদে অ্যাড. জাবির হোসেন ২০৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাড. মাসুদ রানা পাটওয়ারী পেয়েছেন ১১৭ ভোট।

চেয়ারম্যান রেজিস্টারিং অথরিটি পদে অ্যাড. মো. আবুল হাসানাত বেপারী ১৭৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাড. মো. আবদুল্লা আল মামুন পেয়েছেন ১৪৮ ভোট। সম্পাদক রেজিস্টারিং অথরিটি পদে অ্যাড. মো. মামুন হোসেন মিয়াজী ১৬১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাড. তৌহিদ আহম্মেদ পাটওয়ারী পেয়েছেন ১৫৫ ভোট।

সদস্য রেজিস্টারিং অথরিটি পদে অ্যাড. মো. সানজিদ হাসান (সানি) ১৭৭ ভোট, অ্যাড. রিয়াদ হোসেন (মুনতাসির) ১৬৬ ভোট ও অ্যাড. মাহবুব আলম ১৫৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাড. মোসাম্মৎ রোজিনা বেগম ১৫২ ভোট, অ্যাড. মোহাম্মদ জামাল হোসেন ১৪৩ ভোট ও অ্যাড. তাছলিমা আক্তার ১৪০ ভোট পেয়েছে।

ছবির ক্যাপশন: চাঁদপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ফলাফলের পর বক্তব্য রাখছেন নবনির্বাচিত সভাপতি অ্যাড. এ.টি.এম মোস্তফা কামাল।